৩০ সেপ্টেম্বর ২০২২, শুক্রবার,
1
2
3
4
5
6
7
8
9
10
11
12
K T V Clock
অনুষ্ঠান বা বিয়ে বাড়িতে ছবি তুলতে কিংবা খাওয়ার জন্য মাস্ক খুলতে গিয়ে বেশ বিব্রত হতে হয়েছে আপনাকে!
Makeup & mask: প্রায়শই মেকআপের অনেকটা উঠে আসে মাস্কে?মেকআপ ট্রান্সফার প্রুফ করুন এভাবে
কলকাতা টিভি ওয়েব ডেস্ক
কলকাতা টিভি ওয়েব ডেস্ক
  • আপডেট সময় : ২৫-০১-২০২২, ১২:৫৮ অপরাহ্ন
Makeup & mask: প্রায়শই মেকআপের অনেকটা উঠে আসে মাস্কে?মেকআপ ট্রান্সফার প্রুফ  করুন এভাবে
মেকআপ দীর্ঘস্থায়ী করতে ভাল প্রাইমার ভীষণ জরুরুী(ছবি সৌ: Unsplash)

যেভাবে একের পর এক করোনার নতুন ভেরিয়েন্ট এসেই যাচ্ছে তাতে মাস্ক ছাড়া বাড়ির বাইরে বেরোনোর উপায় নেই। তবে টানা দু’বছর ধরে মাস্ক পরার পর এখন অধিকাংশ মানুষের নিত্য জীবনযাপনের অভ্যেসে পরিণত হয়েছে মাস্ক। তবে সমস্যা হয় যখন মেকআপ করে মাস্ক পড়তে হয়। যতই মাস্ক পড়ার অভ্যেস থাকুক না কেন কোনও অনুষ্ঠান বা বিয়ে বাড়িতে ছবি তুলতে কিংবা খাওয়ার জন্য মাস্ক খুলতে গিয়ে বেশ বিব্রত হতে হয়েছে আপনাকে। খাওয়ার সময় মাস্ক খুলে দেখেন মেকআপের প্রায় অর্ধেকটাই উঠে এসেছে মাস্কে! এই পরিস্থিতিতে যাতে আর না পড়তে হয় তাই এবার থেকে ট্রান্সফার ফ্রি ফিনিস মেকআপ করুন। কীভাবে করবেন এই মেকআপ দেখে নিন-

প্রাইমার দিয়ে শুরু করুন

মেকআপ যাতে ট্রান্সফার প্রুফ হয় তার জন্য এমন মেকআপ বেস বাছুন  যা আপনার মেকআপকে ধরে রাখে। এর জন্য ভাল প্রাইমার ব্যবহার করা খুবই জরুরী।  আর্দ্রতা বজায় রেখে ত্বকের খুতগুলো ঢাকার পাশাপাশি ভাল প্রাইমার আপনার মেকআপ দীর্ঘস্থায়ী করবে। ভাল প্রাইমার ত্বকের ও মেকআপের মধ্যে অন্তরায়ের কাজ করে। তাই ভাল প্রাইমার বাছুন এবং প্রাইমার ত্বকে লাগিয়ে মিনিট দুয়েক অপেক্ষা করুন। ভাল ভাবে ত্বকের সঙ্গে প্রাইমার মিশে গেলে তার পর মেকআপে লাগান।

ফাউনডেশন স্টিক বাছুন

এখন ডিউই মেকআপ লুকের চাহিদা বেশি। তাই আপনারও যদি এই লুক পছন্দ হয় তা হলে ফাউনডেশন স্টিক ব্যবহার করুন। অন্যান্য লিকুইড ফাউনডেশনের তুলনায় আপনার ডিউই লুক সুন্দর ভাবে ফুটিয়ে তুলবে ফাউনডেশন স্টিক। তবে ব্যবহারের সময় পরিমান নিয়ে সতর্ক থাকতে হবে। এক সাথে অনেকটা ফাউনডেশন ব্যবহার   না করে বরং একেবারে পাতলা পরতে পরতে মুখে লাগান। ফাউনডেশন বেশি হলেই মেকআপ দেখতে ভীষণ খারাপ লাগবে। শুধু তাই নয় মুখ থেকে মেকআপ মাস্কে উঠে আসবে খুব সহজেই।  আর যদি একান্ত লিকুইড ফাউনডেশন ব্যবহার করতে হয় তাহলে সরাসরি মুখে না লাগিয়ে ব্রাশে ফাউনডেশন লাগিয়ে নিন। এবার এতে সেটিং স্প্রে থেকে স্প্রে করুন। এবার চটপট এই মিশ্রণ মুখে লাগিয়ে নিন।

পাউডার দিয়ে মেকআপ সেট করুন

এবার একটা ট্রান্সলুসেন্ট সেটিং পাউডার ব্যবহার করুন। এই পাউডার মেকআপ ও মাস্কে মধ্যে অন্তরায়ের কাজ করবে। ত্বক আরও মসৃণ দেখাবে।

মেকআপ শেষে সেটিং স্প্রে লাগাতে ভুলবেন না

মেকআপ শেষে অবশ্যই লাইটওয়েট সেটিং স্প্রে দিয়ে মেকআপ সেট করে নিন। মেকআপ দীর্ঘস্থায়ী করতে শুধুমাত্র সেটিং পাওডারই যথেষ্ট নয়। তবে সেটিং পাউডার ও সেটিং স্প্রে একসঙ্গে ব্যবহার করলে ফল হবে দারুন। মেকআপ গলে যাওয়া, মেকআপ হালকা হয়ে যাওয়া কিংবা মেকআপ ফেটে যাওয়া বা মাস্কে ঘষা লেগে মেকআপ উঠে যাওয়ার মতো সমস্যার সম্মুখিন আর হতে হবে না। শুধু যে মেকআপ দীর্ঘস্থায়ী করে তাই নয় বরং মেকআপের ওপর এমন একটা আস্তরণ তৈরি করে যেটা ঘন্টা পর ঘন্টা মেকআপ ধরে রাখে। আবার ত্বকের নিশ্বাস প্রশ্বাসে সমস্যা হয় না।  

Tags :

শেয়ার করুন


© R.P. Techvision India Pvt Ltd, All rights reserved.