০৪ অক্টোবর ২০২২, মঙ্গলবার,
1
2
3
4
5
6
7
8
9
10
11
12
K T V Clock
রেলের পরীক্ষার ফলাফলে অনিয়মের অভিযোগ নিয়ে বিক্ষোভ আন্দোলন অব্যাহত
বিহারে আন্দোলন অব্যাহত, শুক্রবার বনধের ডাক ছাত্ঠনর-যুব সংগগুলির
কলকাতা টিভি ওয়েব ডেস্ক
কলকাতা টিভি ওয়েব ডেস্ক
  • আপডেট সময় : ২৭-০১-২০২২, ২:১৬ অপরাহ্ন
বিহারে আন্দোলন অব্যাহত, শুক্রবার বনধের ডাক ছাত্ঠনর-যুব সংগগুলির
পরীক্ষার ফলাফলে অনিয়ম

কলকাতা টিভি ওয়েব ডেস্ক: রেলের পরীক্ষার ফলাফলে অনিয়মের অভিযোগ নিয়ে বিক্ষোভ আন্দোলন অব্যাহত। অভিযোগ খতিয়ে দেখার জন্য রেলমন্ত্রক যে কমিটি করেছে তা মানতে নারাজ আন্দোলনরত চাকরিপ্রার্থীরা। এই ইস্যুতে শুক্রবার বিহার বনধের (Bihar bandh)ডাক (Students unions call Bihar Bandh) দিয়েছে ছাত্র সংগঠন অল ইন্ডিয়া স্টুডেন্টস অ্যাসোসিয়েশন (All India Students Association- AISA) ও অন্যান্য ছাত্র যুব সংগঠন৷

আইসা(AISA)-র সাধারণ সম্পাদক তথা বিধায়ক সন্দীপ সৌরভ-সহ ছাত্র যুব নেতারা এক প্রেস বিবৃতিতে অভিযোগ করেছেন, ওই কমিটি গঠন আই ওয়াশ (Eye wash) ছাড়া কিছু নয়। উত্তরপ্রদেশের ভোটের আগে বিষয়টি পিছিয়ে দেওয়ার এ এক ঘৃণ্য ষড়যন্ত্র। ছাত্র যুব নেতারা বলেন, ‘এই কমিটি আমরা মানি না। অনিয়মের বিরুদ্ধে আন্দোলন অব্যাহত থাকবে।’ ওই নেতাদের দাবি, চাকরিপ্রার্থীদের এই আন্দোলনের পিছনে ন্যায়সঙ্গত কারণ আছে। উত্তরপ্রদেশের ভোটের আগে বেকারির থেকে দৃষ্টি ঘোরানোর জন্য রেলমন্ত্রক ওই কমিটি ঘোষণা করেছে।

বুধবার রেলমন্ত্রী অশ্বিনী বৈষ্ণব (Ashwini Vaishnaw) জানান, বিক্ষোভকারীদের সঙ্গে আলোচনায় বসা হবে। তাঁদের অভিযোগ খতিয়ে দেখার জন্য কমিটি গঠন করা হয়েছে। অভিযোগ জানানোর জন্য চাকরিপ্রার্থীদের তিন সপ্তাহ সময় দিয়েছে রেলমন্ত্রক। সংশ্লিষ্ট কমিটিকে ৪ মার্চের মধ্যে রিপোর্ট দিতে বলা হয়েছে।  ওইদিন সকালে রেলমন্ত্রক রেলওয়ে রিক্রুটমেন্ট বোর্ডের ওই পরীক্ষা বাতিল ঘোষণা করেছে।

আরও পড়ুন- যোগীর রাজ্যে মদ্যপান করে মৃত ৯, চিকিৎসাধীন ২৯

রেলওয়ে রিক্রুটমেন্ট বোর্ডের ( Railway Recruitment Board)  নন-টেকনিক্যাল পপুলার ক্যাটেগরির (NTPC) গ্রুপ ডি (Group D) কর্মচারী নিয়োগের পরীক্ষার ফলে অনিয়মের অভিযোগ ঘিরে উত্তাল হয়ে উঠেছে বিহার। তিন ধরে অবরোধ, ভাংচুর, বিক্ষোভ চলেছে। সীতামারি, মুজাফফরপুর, নওয়াদা, বিহারশরিফ, আরা, বক্সার এবং ভবুয়ায় চাকরি প্রার্থীদের আন্দোলনে দীর্ঘক্ষণের জন্য বন্ধ হয়ে গিয়েছিল ট্রেন পরিষেবা। বিক্ষোভের আঁচ পড়ে পাটনা, সমস্তিপুর ও ছাপড়াতেও। তিন দিন ধরে এই পরিস্থিতি চলার পর বুধবার নড়েচড়ে বসে রেল মন্ত্রক।

Tags : RRb Exam

শেয়ার করুন


© R.P. Techvision India Pvt Ltd, All rights reserved.