০৩ ডিসেম্বর ২০২২, শনিবার,
1
2
3
4
5
6
7
8
9
10
11
12
K T V Clock
Mukul Roy: মুকুল আছে বিজেপিতেই, রায় সাহেবের দলবদলের অভিযোগ খারিজ স্পিকারের
কলকাতা টিভি ওয়েব ডেস্ক
কলকাতা টিভি ওয়েব ডেস্ক
  • আপডেট সময় : ১১-০২-২০২২, ৬:০১ অপরাহ্ন
Mukul Roy: মুকুল আছে বিজেপিতেই, রায় সাহেবের দলবদলের অভিযোগ খারিজ স্পিকারের
রায় সাহেবের দলবদলের অভিযোগ খারিজ স্পিকারের

কলকাতা: বিজেপির অভিযোগ ছিল, মুকুল রায় দলবদল করেছেন। তৃণমূলে যোগ দিয়েছেন। তাঁর বিধায়ক পদ খারিজ করা উচিত। এই অভিযোগের প্রেক্ষিতে আজ, শুক্রবার বিধানসভার অধ্যক্ষ বিমান বন্দ্যোপাধ্যায় জানিয়ে দিলেন, বিজেপি অভিযোগ করলেও তার কোনও প্রমাণ তারা দিতে পারেনি। সুততাং দলবদলের কোনও প্রমাণ না থাকায় বিজেপির সেই অভিযোগ খারিজ করে দিলেন স্পিকার।

বিধানসভা ভোটের পরে মুকুল বিজেপি ছেড়ে তৃণমূল কংগ্রেসে যোগ দেওয়ায় তাঁর বিধায়ক-পদ খারিজের জন্য স্পিকারের কাছে আবেদন করেছিলেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। মুকুলকে পাবলিক অ্যাকাউন্টস কমিটির (পিএসি) চেয়ারম্যান করার বিরোধিতা করে সুপ্রিম কোর্টে মামলাও দায়ের হয়। মুকুলের দলত্যাগ সংক্রান্ত বিষয়ের নিষ্পত্তি জন্য শুনানি করেন স্পিকার। বেশ কয়েকবার দু-পক্ষের বক্তব্যও শোনা হয়।

আজ স্পিকার জানান, কৃষ্ণনগর উত্তরের বিধায়ক মুকুল রায় বিজেপিতেই আছে। তাই তাঁর বিধায়ক পদ খারিজ করা হচ্ছে না। তৃণমূল মহাসচিব পার্থ চট্টোপাধ্যায় এই প্রসঙ্গে বলেন, 'বিধানসভার অধ্যক্ষ সবদিক বিচার বিবেচনা করেই এই রায় দিয়েছেন৷ তাঁর রায় সবাইকে মেনে নিতে হবে৷' সূত্রের খবর, মুকুল রায়ের বিধায়ক পদ খারিজের দাবিতে এবার সুপ্রিম কোর্টে যাচ্ছে বিজেপির পরিষদীয় দল।

২০১৭ সালের নভেম্বরে গেরুয়া শিবিরে যোগ দিয়েছিলেন তৃণমূলের তৎকালীন সর্বভারতীয় সম্পাদক মুকুল রায়। ২০২০-তে বিজেপির সর্বভারতীয় সহ-সভাপতির দায়িত্ব পান তিনি। বিধানসভা ভোটে কৃষ্ণনগর উত্তর কেন্দ্র থেকে বিজেপির টিকিটে জেতেন মুকুল। বিধানসভা ভোটের পর জুন মাসে তৃণমূল ভবনে আসেন মুকুল। অভিষেক বন্দ্যোপাধ্যায় তাঁকে উত্তরীয় পরিয়ে দেন। এর পরই দলত্যাগ বিরোধী আইনে স্পিকারের কাছে অভিযোগ জানান শুভেন্দু অধিকারী।

Tags : Mukul Roy

শেয়ার করুন


© R.P. Techvision India Pvt Ltd, All rights reserved.