০৮ ফেব্রুয়ারী ২০২৩, বুধবার,
1
2
3
4
5
6
7
8
9
10
11
12
K T V Clock
কলকাতায় আংশিক মেঘলা আকাশ, উত্তরবঙ্গে বাড়বে বৃষ্টি
কলকাতায় আংশিক মেঘলা আকাশ, উত্তরবঙ্গে বাড়বে বৃষ্টি
  • আপডেট সময় : সেপ্টেম্বর
কলকাতায় আংশিক মেঘলা আকাশ, উত্তরবঙ্গে বাড়বে বৃষ্টি

অতি ভারী বৃষ্টির সর্তকতা জারি থাকছে উত্তরবঙ্গে। অসম ও মেঘালয়ে বৃষ্টির পরিমাণ বাড়বে। যার ফলে পার্বত্য এলাকায় ধসের সম্ভাবনা রয়েছে।
দক্ষিণবঙ্গে ভারী বৃষ্টির সম্ভাবনা নেই, বাড়বে আর্দ্রতা জনিত অস্বস্তি।

মঙ্গলবার কলকাতায় থাকবে আংশিক মেঘলা আকাশ। আলিপুর আবহাওয়া দফতর জানাচ্ছে, কলকাতায় এখন বৃষ্টির সম্ভাবনা নেই। বাতাসে জলীয়বাষ্পের পরিমাণ বেশি থাকায় আর্দ্রতা জনিত অস্বস্তি থাকবে। সোমবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৭.৭ ডিগ্রি সেলসিয়াস। এখন বাতাসে জলীয়বাষ্পের সর্বোচ্চ পরিমাণ ৯১%।

আরও পড়ুন : উত্তরবঙ্গে ফের ভারী বৃষ্টির সম্ভাবনা

দক্ষিণবঙ্গে আগামী ৪৮ ঘন্টায় ভারী বৃষ্টির সম্ভাবনা নেই। আংশিক মেঘলা আকাশ থাকবে। বিক্ষিপ্ত ভাবে বজ্রবিদ্যুৎ-সহ হালকা বৃষ্টি হতে পারে দু-এক জায়গায়। তাপমাত্রা বাড়বে। জলীয়বাষ্প বেশি থাকায় দক্ষিণের জেলাগুলিতে আর্দ্রতা জনিত অস্বস্তিও বাড়বে। বুধবার বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সম্ভাবনা আছে। পুরুলিয়া, বাঁকুড়া, পশ্চিম বর্ধমান ও বীরভূম জেলাতে বৃহস্পতিবার ভারী বৃষ্টির সম্ভাবনা আছে বলে আবহাওয়া সূত্রে খবর।

আরও পড়ুন : বৃষ্টির হাত থেকেই রেহাই দক্ষিণবঙ্গে

উত্তরবঙ্গের আলিপুরদুয়ার ও কোচবিহারে অতি-ভারী বৃষ্টি হতে পারে। বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টি হবে মালদহ এবং উত্তর ও দক্ষিণ দিনাজপুরে। মঙ্গলবার আলিপুরদুয়ার ও কোচবিহারে অতি ভারী বৃষ্টির সর্তকতা জারি হয়েছে। ভারী বৃষ্টি হবে দার্জিলিং কালিম্পং এবং জলপাইগুড়িতে। মালদহ উত্তর ও দক্ষিণ দিনাজপুরে বজ্রবিদ্যুৎ সহ মাঝারি বৃষ্টির সম্ভাবনা আছে। উত্তরবঙ্গের বেশ কিছু জেলায় শুক্রবার পর্যন্ত ভারী থেকে অতি ভারী বৃষ্টির সর্তকতা জারি হয়েছে।

আরও পড়ুন : রাজ্যজুড়ে চলবে বিক্ষিপ্ত বৃষ্টি, আর্দ্রতা অস্বস্তি বাড়াবে শহরে

উত্তরাখণ্ডে ভারী বৃষ্টির সম্ভাবনা । অসম ও মেঘালয়ে প্রবল বৃষ্টির সর্তকতা জারি হয়েছে। সিকিম ও বিহারে অতি ভারী বৃষ্টি হতে পারে বলে জানিয়েছে আবহাওয়া দফতর।

Tags :

শেয়ার করুন


© R.P. Techvision India Pvt Ltd, All rights reserved.