০৩ ডিসেম্বর ২০২২, শনিবার,
1
2
3
4
5
6
7
8
9
10
11
12
K T V Clock
মাত্র ১৯ সেকেন্ডের ভিডিয়ো
কুয়োতে নামলে তবে মিলবে খাবার জল, মহারাষ্ট্রের ভিডিয়োতে তোলপাড় নেটদুনিয়া
কলকাতা টিভি ওয়েব ডেস্ক
কলকাতা টিভি ওয়েব ডেস্ক
  • আপডেট সময় : ০৬-০৪-২০২২, ৬:৩৩ অপরাহ্ন
কুয়োতে নামলে তবে মিলবে খাবার জল, মহারাষ্ট্রের ভিডিয়োতে তোলপাড় নেটদুনিয়া
মহিলা প্রাণের ঝুঁকি নিয়ে শুকনো কুয়োর গা বেয়ে ভেতরে নামছেন

কলকাতা টিভি ওয়েব ডেস্ক: মাত্র ১৯ সেকেন্ডের ভিডিয়ো। দেখা যাচ্ছে এক মহিলা প্রাণের ঝুঁকি নিয়ে শুকনো কুয়োর গা বেয়ে ভেতরে নামছেন। উপর থেকে ছুঁড়ে দেওয়া হচ্ছে বালতি। ওই বালতি করেই কুয়োর ভেতর থেকে তোলা হবে খাবার জল। কিন্তু কুয়োর ভেতরে যে জল রয়েছে তা পুরোই কাদাগোলা, খাওয়ার উপযোগী নয়। সম্প্রতি মহারাষ্ট্রের ত্রিমবাকেশ্বর জেলার মেটঘর গ্রামের (Metghar village near Trimbakeshwar )এরকমই একটা ভিডিয়ো ভাইরাল হয়েছে।

ঘটনাটা কী?
গরম পড়তেই নামতে শুরু করেছে ভূগর্ভস্থ জলের স্তর। ফলে, আকাল দেখা দিয়েছে জলের। খাবার জলের জন্য হেঁটে যেতে হচ্ছে প্রায় ৩ ঘণ্টা। কয়েক কিলোমিটার পথ পেরিয়ে অন্য গ্রামে যেতে হচ্ছে। তার পরেও মিলছে না পরিশ্রুত খাবার জল। জীবনের ঝুঁকি নিয়ে নোংরা জলই তোলা হচ্ছে। অগত্যা ওই জলই পাত্রে ভরে মাথায় করে গ্রামে নিয়ে আসছেন সকল মহিলা।

আর এই ভিডিয়ো নিয়ে তোলপাড় নেট দুনিয়া। কারণ এটা ২০২২ সাল। আজকের দিনে দাঁড়িয়ে খাবার জলের জন্য মানুষ এভাবে নিজেদের জীবন ঝুঁকির মধ্যে ফেলছে। কারণ কেন্দ্র বনাম রাজ্য, ধর্মের বিরোধ। ইডি-সিবিআইয়ের মতো ইস্যুগুলির মধ্যে মহারাষ্ট্রের এই ধরনের মৌলিক বিষয়গুলি হারিয়ে গেছে। তার প্রতিবাদেই সরব হয়েছেন নেটনাগরিকরা।

আরও পড়ুন- Student Beaten Bihar: রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্কে অ্যাকাউন্ট খুলতে আসা ছাত্রকে ফেলে মার নিরাপত্তারক্ষীদের, ভাইরাল ভিডিয়ো

 

Tags : Water Issue

শেয়ার করুন


© R.P. Techvision India Pvt Ltd, All rights reserved.