skip to content
Sunday, July 21, 2024

skip to content
Homeরাজ্যসবচেয়ে খারাপ মিউনিসিপ্যালিটি কোনগুলো? কী বললেন মমতা?
Mamata Banerjee

সবচেয়ে খারাপ মিউনিসিপ্যালিটি কোনগুলো? কী বললেন মমতা?

পুর পরিষেবা নিয়ে নবান্নের বৈঠকে তীব্র ক্ষোভপ্রকাশ করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়

Follow Us :

কলকাতা: ২৪-এর লোকসভা নির্বাচনে (Lok Sabha Election 2024) তৃণমূলের দুরন্ত সাফল্যের পরেও শহর এলাকার ভোটব্য়াঙ্কে বড়সড় ধাক্কা লেগেছে তৃণমূলের। সারা রাজ্য়ের একাধিক পুর এলাকায় ভোটপ্রাপ্তির নিরিখে রাজ্যের বিরোধী দল বিজেপির থেকে বেশ কিছুটা পিছিয়ে তৃণমূল (TMC)। লোকসভা ভোটে ১২১ পুরসভার মধ্যে বিজেপি এগিয়ে ৬৭টিতে। ৫০টিতে এগিয়ে আছে শাসকদল তৃণমূল। কলকাতা পুরসভার ১৪৪ ওয়ার্ডে ৪৫টিতে এগিয়ে বিজেপি। এই আবহে পুর পরিষেবা নিয়ে সোমবার নবান্নে বৈঠক করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। বৈঠকের শুরু থেকেই তীব্র ক্ষোভ উগরে দিতে শুরু করেন মুখ্যমন্ত্রী। পুর পরিষেবার বেহাল দশা নিয়ে আক্রমণাত্মক মুখ্য়মন্ত্রীর মুখে শোনা গেল পুর পরিষেবায় দুর্নীতির কথা।

এদিন বৈঠক থেকে মুখ্য়মন্ত্রী একাধিক পুরসভার চেয়ারম্যানকে নিশানা করলেন। বাদ গেলেন না মন্ত্রীরাও। বিধাননগর পুরনিগমে ইচ্ছমতো লোক বসানো হচ্ছে, সরাসরি এই অভিযোগ তুললেন সুজিত বসুর (Sujit Bose) বিরুদ্ধে। মুখ্যমন্ত্রী বললেন, “যেখান সেখান থেকে লোক এনে পুরসভায় কাজ দিচ্ছে। যেখানে সেখানে দোকান বসে যাচ্ছে অনুমতি ছাড়া।” বৈঠক থেকে মমতা বন্দ্যোপাধ্যায় সাফ জানিয়ে দিলেন, আজ থেকে স্থানীয়দের হাত থেকে টেন্ডার তুলে নেওয়া হচ্ছে। কোনও টেন্ডার লোকালি হবে না বলে জানিয়ে দিলেন তিনি।

বিধাননগর (Bidhannagar) পুরনিগমে নিয়োগ নিয়ে সুজিত বসুর বিরুদ্ধে সরাসরি অভিযোগ তুলেছেন মুখ্যমন্ত্রী। পাশাপাশি তাঁর তিরস্কারের মুখে পড়তে হল শিলিগুড়ি পুরনিগমের মেয়র গৌতম দেবকেও। শিলিগুড়িতে (Siliguri) সম্প্রতি জল সমস্যা নিয়ে তাঁর নাম না করে যথেষ্ট ক্ষোভ প্রকাশ করলেন মমতা বন্দ্যোপাধ্যায়। কাজ না হলেই এবার থেকে শাস্তির কোপে পড়তে হবে, চূড়ান্ত হুঁশিয়ারি দিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়।

আরও পড়ুন: পুর পরিষেবা নিয়ে রাগে অগ্নিশর্মা মুখ্যমন্ত্রীর চরম হুঁশিয়ারি

মুখ্যমন্ত্রীর অভিযোগ সল্টলেকে সুজিত বসু লোক বসাচ্ছেন কম্পিটিশন করে। “সল্টলেকের অবস্খা খুবই খারাপ। সল্টলেক আর রাজারহাটের দিকে তাকানো যাচ্ছে না। যা পারছে টাকা নিয়ে বসিয়ে দিচ্ছে। সুজিত বোস তো এদের মধ্যে অন্যতম। কেন সল্টলেকের কাউন্সিলররা কাজ করেন না। দীঘা উন্নয়ন পর্ষদের কি আর দরকার আছে? ওখানে পুরসভা আর পঞ্চায়েত তো আছে। হলদিয়া উন্নয়ন পর্ষদও তাই। বড় বড় বাড়ি বানিয়ে রেখেছে। আর চারশ পাঁচশ লোক রেখে গা টেপাচ্ছে আর পা টেপাচ্ছে”, মন্তব্য মমতার।

এদিন নবান্ন সভাগৃহের বৈঠক থেকে পুর-পরিষেবা নিয়ে, জমি জবরদখল নিয়ে নানান অভিযোগ শোনা গেল মমতার মুখে। তাঁর মন্তব্য, “কেউ টাকা খেয়ে, কেউ খাইয়ে এসব করছে। এভাবে টাকার বিনিময়ে এসব কাজের জন্য রাজ্যের ভাবমূর্তি খারাপ হচ্ছে। একটা গ্রুপ তৈরি হয়েছে, খালি জায়গা দেখলেই লোক বসাচ্ছে। একেই কেন্দ্র টাকা দিচ্ছে না, টাকা খাওয়ার জন্য রাজ্যের বদনাম হচ্ছে। এসবে রাজ্যের ভাবমূর্তি খারাপ হচ্ছে।” পাশাপাশি ‘জমি বণ্টন এবার কেন্দ্রীয় ভাবে, ডিএম থেকে জনপ্রতিনিধি-সবার এক অবস্থা। ট্যাক্স বাড়ানো, লোক বসানো ছাড়া পুরসভা কোনও দায়িত্ব পালন করছে না’, গড়িয়াহাট, হাতিবাগানে হকার নিয়ে পুরসভাকে তীব্র ভর্ৎসনা করেন মুখ্যমন্ত্রী।

দেখুন বিস্তারিত

RELATED ARTICLES

Most Popular

Video thumbnail
Bangladesh protests | বাংলাদেশ থেকে প্রাণ বাঁচিয়ে ভারতে ঢুকল ৩৩ পড়ুয়া, অভিজ্ঞতা শুনলে ভয় পাবেন
02:26:40
Video thumbnail
21st July TMC | ২১শে জুলাইয়ে এলাহি আয়োজন সাজো সাজো রব তিলোত্তমায় বিশেষ কী রয়েছে ? দেখুন লাইভ
45:11
Video thumbnail
Bangladesh protests | শুধুই মৃত্যু বাংলাদেশ কোন পথে? হাসিনা কী করবেন?
03:54:10
Video thumbnail
Bangladesh protests | এই মৃত্যু উপত্যকা বাংলাদেশ না শুধুই মৃত্যু, আগুন, গুলি , এ কোন বাংলাদেশ !
08:54:01
Video thumbnail
Bangladesh protests | লাশ গুনে ক্লান্ত বাংলাদেশ ! মৃত্যু উল্লাসের শেষ কোথায়?
07:21:30
Video thumbnail
Sheikh Hasina | Bangladesh protests | সংরক্ষণ মামলায় বড় সিদ্ধান্ত হাসিনার !বাংলাদেশের বিরাট আপডেট!
06:47:21
Video thumbnail
Yogi Adityanath | NDA | যোগীর ভুলেই কি ভাঙবে NDA? বিরাট খবর
04:26:30
Video thumbnail
TMC 21 July | ২১শে জুলাই সভাস্থলে মমতা বন্দ্যোপাধ্যায়, কী বললেন শুনুন
04:51:21
Video thumbnail
Kolkata Parking | শহরে বেআইনি পার্কিংয়ের রমরমা হাতেনাতে ধরল কলকাতা টিভি
02:35:13
Video thumbnail
আজকে (Aajke) | অপরাধীদের প্রশ্রয় দেওয়া হচ্ছে কি না সেটাই দেখতে হবে
03:41:01