Placeholder canvas
Homeরাজ্যসরস্বতী পুজোর দিন ১০ জেলায় বৃষ্টির পূর্বাভাস
Weather Update

সরস্বতী পুজোর দিন ১০ জেলায় বৃষ্টির পূর্বাভাস

আসন্ন সপ্তাহে বৃষ্টিতে ভিজতে পারে দক্ষিণবঙ্গের একাধিক জেলা

Follow Us :

কলকাতা: হাওয়া অফিস আগেই জানিয়েছিল, ভালোবাসার মরশুমে শীতের আমেজ বজায় থাকবে। নতুন করে হিমেল হাওয়াই জানান দিচ্ছে শীত এখনও আছে। শনির পর রবিবারেও জমিয়ে শীতের আমেজ রাজ্য জুড়ে। আলিপুর আবহাওয়া দফতর সূত্রে খবর, আগামী বেশ কয়েকদিন এরকমই শীতের আমেজ থাকবে কলকাতা সহ দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলায়। শনিবার কলকাতায় সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৪.৬ ডিগ্রি সেলসিয়াস। রবিবার সামান্য বৃদ্ধি পেয়ে সর্বনিম্ন তাপমাত্রা (Lowest Temperature) হয়েছে ১৪.৯ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের চেয়ে তিন ডিগ্রি কম (Weather Update)।

১৪ ফেব্রুয়ারি সরস্বতী পুজো (Saraswati Puja 2024), তারপর জেলায় জেলায় বাড়বে তাপমাত্রা, জানাচ্ছে হাওয়া অফিস। রবিবার পর্যন্ত আকাশ পরিষ্কার থাকলেও আসন্ন সপ্তাহে মেঘ জমতে পারে আকাশে। আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছে, আগামী মঙ্গলবার থেকে দক্ষিণের বেশ কিছু জেলায় বৃষ্টি হতে পারে। বৃহস্পতিবার বৃষ্টিতে ভিজতে পারে কলকাতা (Kolkata)-ও। মঙ্গলবার পুরুলিয়া, বাঁকুড়া, পশ্চিম বর্ধমান, পূর্ব বর্ধমান এবং বীরভূমে বজ্রবিদ্যুৎ-সহ হালকা বৃষ্টি হতে পারে। বুধবার বৃষ্টির সম্ভাবনা, ঝাড়গ্রাম, পশ্চিম মেদিনীপুর, মুর্শিদাবাদ এবং নদিয়াতে।

আরও পড়ুন: চা বাগানে অপুষ্টিতে ভুগছেন ৩০ শ্রমিক, অভিযোগ কর্মী সংগঠনের

হাওয়া অফিস জানাচ্ছে, সরস্বতী পুজোর দিন ১০টি জেলায় হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত হতে পারে। পুরুলিয়া, বাঁকুড়া, বীরভূম, পূর্ব বর্ধমান, পশ্চিম বর্ধমানে বজ্রবিদ্যুৎ-সহ মাঝারি থেকে হালকা ঝড়বৃষ্টি হতে পারে বলেই জানিয়েছে আবহাওয়া দফতর ৷ বৃষ্টিপাত হতে পারে মালদহ, ঝাড়গ্রাম, পশ্চিম মেদিনীপুর, মুর্শিদাবাদ, নদিয়াতেও ৷ আগামী কয়েকদিন রাতের তাপমাত্রা ২ থেকে ৩ ডিগ্রি সেলসিয়াম কমতে পারে। বেশ কিছু জেলায় সকালে বিক্ষিপ্তভাবে কুয়াশা থাকবে। সরস্বতী পুজোর পরবর্তী সময়ে তাপমাত্রার পতন আর হবেনা বলেই জানাচ্ছে হাওয়া অফিস।

আরও খবর দেখুন

RELATED ARTICLES

Most Popular

Recent Comments