Placeholder canvas

Placeholder canvas
Homeজেলার খবরWeather Forecast: তীব্র গরম থেকে মুক্তি! আজ কলকাতা সহ দক্ষিণবঙ্গে বৃষ্টির সম্ভাবনা

Weather Forecast: তীব্র গরম থেকে মুক্তি! আজ কলকাতা সহ দক্ষিণবঙ্গে বৃষ্টির সম্ভাবনা

Follow Us :

কলকাতা: তীব্র গরমে স্বস্তির খবর শোনাল হাওয়া অফিস। শুক্র ও শনিবার কলকাতা সহ দক্ষিণবঙ্গের সব জেলাতেই বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে। এর সঙ্গে বইতে পারে ঝোড়ো হাওয়া। পুরুলিয়া, বাঁকুড়া, পশ্চিম বর্ধমান, বীরভূম, মুর্শিদাবাদ, নদিয়া জেলায় বৃষ্টির সম্ভাবনা অপেক্ষাকৃত বেশি। চলতি সপ্তাহে কলকাতায় কালবৈশাখী হতে পারে। তবে বাতাসে জলীয় বাষ্প বেশি থাকায় আর্দ্রতাজনিত অস্বস্তি থাকবে।

আজ কলকাতায় আংশিক মেঘলা আকাশ। একই সঙ্গে গরম ও অস্বস্তি থাকবে। বিকেলের দিকে বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সামান্য সম্ভাবনা রয়েছে। সকালে কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৭.৫ ডিগ্রি। উত্তরবঙ্গের সব জেলাতেই বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে। দার্জিলিং, কালিম্পং, জলপাইগুড়িতে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। ভারী থেকে অতিভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে কোচবিহার ও আলিপুরদুয়ারে।

রাজধানী দিল্লি সহ বেশ কিছু রাজ্যে তাপপ্রবাহের সতর্কবার্তা জারি করেছে আবহাওয়া দফতর। দিল্লি, পঞ্জাব, হরিয়ানা, রাজস্থান, মধ্যপ্রদেশ এবং উত্তরপ্রদেশের কিছু অংশে আগামী ৪৮ থেকে ৭২ ঘণ্টা তাপপ্রবাহের সম্ভাবনা রয়েছে। আন্দামান ও নিকোবর দ্বীপপুঞ্জ জুড়ে বর্ষা এসে গিয়েছে। পরিস্থিতি অনুকূল আগামী কয়েকদিন ধীরে ধীরে এগোবে বর্ষা।

আরও পড়ুনPegasus Supreme Court: আজ সুপ্রিম কোর্টে পেগাসাস মামলার শুনানি, তদন্ত কমিটির রিপোর্ট বিশ্লেষণের সম্ভাবনা

RELATED ARTICLES

Most Popular

Recent Comments