১৩ অগাস্ট ২০২২, শনিবার,
1
2
3
4
5
6
7
8
9
10
11
12
K T V Clock
চিঠিতে উল্লেখ করা হয়েছে বিভিন্ন প্রকল্পের কথাও
Modi-Mamata: কেন্দ্রের কাছে ১ লক্ষ ৯৬৮ কোটি টাকা পাওনা রাজ্যের, মোদিকে চিঠি মমতার
কলকাতা টিভি ওয়েব ডেস্ক
কলকাতা টিভি ওয়েব ডেস্ক
  • আপডেট সময় : ০৫-০৮-২০২২, ৯:৩৯ অপরাহ্ন
Modi-Mamata: কেন্দ্রের কাছে ১ লক্ষ ৯৬৮ কোটি টাকা পাওনা রাজ্যের, মোদিকে চিঠি মমতার
চিঠিতে উল্লেখ করা হয়েছে বিভিন্ন প্রকল্পের কথাও

কলকাতা টিভি ওয়েব ডেস্ক: শুক্রবার দীর্ঘ ৪০ মিনিটের পর শেষ হয় মোদি-মমতা বৈঠক। নয়াদিল্লির প্রধানমন্ত্রীর বাসভবনে হয় ওই একান্ত বৈঠক। সূত্রের খবর, রাজ্যের একাধিক দাবি-দাওয়া নিয়ে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় দরবার করেন। এ বিষয়ে প্রধানমন্ত্রীকে একটি চিঠিও দিয়েছেন মুখ্যমন্ত্রী। সেই চিঠিতে কেন্দ্রের কাছে ১ লক্ষ ৯৬৮ কোটি টাকা পাওনা রয়েছে রাজ্যের, তা জানান মুখ্যমন্ত্রী। চিঠিতে উল্লেখ করা হয়েছে বিভিন্ন প্রকল্পের কথাও। 

চিঠিতে উল্লেখ, ১০০ দিনের কাজ প্রকল্পেও প্রায় সাত হাজার কোটি টাকা পাওনা রয়েছে রাজ্যের। প্রধানমন্ত্রী আবাস যোজনা এবং প্রধানমন্ত্রী গ্রাম সড়ক যোজনার টাকাও রাজ্যের বকেয়া রয়েছে বলে উল্লেখ করা হয়েছে। মুখ্যমন্ত্রীর দেওয়া চিঠিতে অর্থনৈতিক ভাবে পিছিয়ে পড়াদের জন্য মনরেগা প্রকল্পের কথাও বলা হয়। এই সব প্রকল্পের বিপুল টাকা আটকে রেখেছে কেন্দ্র। সেই টাকা না মেলায় রাজ্যের অনেক প্রকল্প আটকে রয়েছে বলেও মুখ্যমন্ত্রী অনুযোগ করেন। 

আরও পড়ুন: TMC-BJP Clash: বিজেপির মিছিলে হামলা, দাদাগিরি তৃণমূল বিধায়কের

অন্যদিকে, মিড ডে মিল এবং স্বচ্ছ ভারত মিশনের মতো একাধিক প্রকল্পের টাকা মিটিয়ে দেওয়ার কথাও জানান মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। পাশাপাশি কোভিড, আমফানের ও ইয়াসের মতো প্রাকৃতিক দুর্যোগে ক্ষয়ক্ষতির টাকা কেন্দ্র যাতে মিটিয়ে দেয়, সে বিষয়েও প্রধানমন্ত্রীকে বলে মুখ্যমন্ত্রী। বারবারই এই বিষয়ে কেন্দ্রকে আক্রমণ করেছেন তিনি। 

আরও পড়ুন: Partha Chatterjee: প্রিজন ভ্যানে আলিপুর সংশোধনাগারে গেলেন পার্থ

মুখ্যমন্ত্রী চারদিনের সফরে দিল্লি গিয়েছেন বৃহস্পতিবার বিকেলে। সঙ্গে গিয়েছেন দলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্য়োপাধ্যায়ও। আজ সন্ধ্যায় রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মুর সঙ্গে মুখ্যমন্ত্রীর দেখা করার কথা। রবিবার যোগ দেবেন নীতি আয়োগের বৈঠকেও।

Tags : Modi-Mamata



0     0
Please log-in to like, dislike and comment your views on this news article.LoginRegister as a New User

শেয়ার করুন


© R.P. Techvision India Pvt Ltd, All rights reserved.