০৩ ডিসেম্বর ২০২২, শনিবার,
1
2
3
4
5
6
7
8
9
10
11
12
K T V Clock
সিবিআই তদন্তে স্থগিতাদেশ নয়
Supreme Court: টেট দুর্নীতি মামলায় আপাতত সুপ্রিম স্বস্তি মানিকের
কলকাতা টিভি ওয়েব ডেস্ক
কলকাতা টিভি ওয়েব ডেস্ক Edited By:  সাক্ষর সেনগুপ্ত
  • আপডেট সময় : ৩০-০৯-২০২২, ৫:১৬ অপরাহ্ন

প্রাথমিকের শিক্ষক নিয়োগ দুর্নীতি মামলায় শুনানি শেষ হলেও আপাতত রায় ঘোষণা স্থগিত রাখল সুপ্রিম কোর্ট। তবে শীর্ষ আদালত জানিয়ে দিয়েছে, রায় ঘোষণা না হওয়া পর্যন্ত গ্রেফতার করা যাবে না মানিক ভট্টাচার্যকে। পাশাপাশি, টেট মামলায় অপসারিত প্রাথমিক শিক্ষা পর্ষদ সভাপতিকে সিবিআই তদন্ত করার যে নির্দেশ কলকাতা হাইকোর্ট দিয়েছিল তাতেও কোনও স্থগিতাদেশ দিল না দেশের শীর্ষ আদালত।

টেট দুর্নীতির মামলায় কলকাতা হাইকোর্টের নির্দেশকে চ্যালেঞ্জ করে সুপ্রিম কোর্টে গিয়েছিলেন নদিয়ার পলাশিপাড়ার বিধায়ক মানিক ভট্টাচার্য। হাইকোর্ট এই মামলায় তদন্ত ভার দিয়েছিল কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা সিবিআই-কে। পাশাপাশি মানিককেও পর্ষদের সভাপতির পদ থেকে অপসারনের নির্দেশ দিয়েছিলেন হাইকোর্টের বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। এছাড়া আদালতের নির্দেশ অনুযায়ী মঙ্গলবার রাত আটটার মধ্যে  সিবিআই দফতরে  হাজিরা দেওয়ার কথা ছিল প্রাথমিক শিক্ষা পর্ষদের প্রাক্তন সভাপতির। তদন্তে সহযোগিতা না করলে সিবিআই তাঁকে গ্রেফতার করতে পারবে জানিয়েছিল আদালত। 

কিন্তু মানিক ভট্টাচার্য সেই মামলায় হাজিরা দেননি। যার জেরে হাইকোর্টে নিযুক্ত কলকাতা পুলিশের অ্যাসিস্ট্যান্ট কমিশনার যাদবপুরে মানিকের বাড়ি যান। সেখান থেকে বলা হয়, তিনি ওইদিন সকাল সাড়ে সাতটায় বাড়ি থেকে বেরিয়ে গিয়েছেন। ওই পুলিশ অফিসার পরে যাদবপুর থানায় গিয়ে একটি জেনারেল ডায়েরি করেন। মানিকের আইনজীবী সেদিনই জানিয়েছিলেন, তিনি দিল্লিতে রয়েছেন।  

আবার মঙ্গলবারই সুপ্রিম কোর্ট জানিয়ে দিয়েছিল, বুধবার পর্যন্ত মানিকের বিরুদ্ধে গ্রেফতারির মতো কোনও কড়া ব্যবস্থা নেওয়া যাবে না। মধ্যশিক্ষা পর্ষদের সভাপতি পদে অপসারণকে চ্যালেঞ্জ করে সুপ্রিম কোর্টে গিয়েছিলেন মানিক। সেই মামলায় শুক্রবার পর্যন্ত রক্ষাকবচ ছিল মানিকের। তবে মানিক শিক্ষক নিয়োগ দুর্নীতি সংক্রান্ত নির্দেশকে চ্যালেঞ্জ জানিয়ে সুপ্রিম কোর্টে গেলেও, ইতিমধ্যেই প্রাথমিকের শিক্ষাপর্ষদের নতুন চেয়ারম্যান হিসেবে গৌতম পালকে নিয়োগ করেছে রাজ্য। 

Tags : No coercive step against Manik says Supreme Court

0     0
Please login to post your views on this article.LoginRegister as a New User

শেয়ার করুন


© R.P. Techvision India Pvt Ltd, All rights reserved.