Placeholder canvas

Placeholder canvas
Homeরাজ্যJhaldah Municipality: ঝালদার বিরোধী কাউন্সিলারদের বিরুদ্ধে কড়া পদক্ষেপ নয়, নির্দেশ হাইকোর্টের

Jhaldah Municipality: ঝালদার বিরোধী কাউন্সিলারদের বিরুদ্ধে কড়া পদক্ষেপ নয়, নির্দেশ হাইকোর্টের

Follow Us :

ঝালদা পুরসভার (Jhaldah Municipality) ৬ বিরোধী কাউন্সিলরের বিরুদ্ধে কোন কড়া পম্পদক্ষেপ নয়। বৃহস্পতিবার হাইকোর্টে নির্দেশ বিচারপতি রাজাশেখর মান্থার। আগামী বুধবার পর্যন্ত  ওই কাউন্সিলার কোন কড়া পদক্ষেপ করতে পারবে না পুলিশ। – নির্দেশ আদালতের। চার কংগ্রেস এবং ২ নির্দল কাউন্সিলরের বিরুদ্ধে কোন কড়া পদক্ষেপ করতে পারবে না পুলিশ। নির্দেশ আদালতের। আগামীকাল, শুক্রবার পুরবোর্ড গঠনের কথা রয়েছে। ইতিমধ্যেই আস্থা ভোটে পরাজিত হয়েছেন ঝালদা পুরসভার তৃণমুল চেয়ারম্যান। 

পুরসভা ভোটের আগে মিথ্যা মামলায় বিরোধীদের ফাঁসানো হতে পারে, এই আশঙ্কায় মামলা করে কংগ্রেস। সেই মামলার জেরেই এই নির্দেশ।হাইকর্টের (Calcutta High Court)। গত পুরভোটের পরেই খুন হন ঝালদা পুরসভার ২ নম্বর ওয়ার্ডে জয়ী কংগ্রেস কাউন্সিলর তপন কান্দু। সেই ঘটনা নিয়ে তোলপাড় হয়েছিল গোটা রাজ্য।

 গত ২১ নভেম্বর সোমবার পুরসভার আস্থাভোটে হাজির ছিলেন না শাসকদলের কোনও কাউন্সিলর। পুরসভা দখলের পর ঝালদা শহরে বিজয় মিছিল করে কংগ্রেস। নিহত প্রাক্তন কংগ্রেস কাউন্সিলর তপন কান্দুর (Tapan Kandu) নামেও স্লোগান দেওয়া হয়।

গত মাসে ঝালদার পুরপ্রধান সুরেশ আগরওয়ালের বিরুদ্ধে অনাস্থা প্রস্তাব আনেন বিরোধীরা। ১২ আসনের পুরসভার পাঁচ কংগ্রেস কাউন্সিলর এবং এক জন নির্দল কাউন্সিলর মোট ছয় জন অনাস্থা প্রস্তাব এনেছিলেন। ঠিক তার পরেই পুরসভায় শাসকদলকে বেকায়দায় ফেলে তৃণমূল ছাড়েন ৩ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর শীলা চট্টোপাধ্যায়। যিনি নির্দল প্রার্থী হিসাবে জিতে তৃণমূলে যোগ দিয়েছিলেন। তাঁর দলত্যাগেই বদলে যায় সমীকরণ। 

১২ আসনের পুরসভায় বিরোধী কাউন্সিলরের সংখ্যা বেড়ে হয় ৭। কার্যত স্পষ্ট হয়ে যায়, পুরসভা হাতছাড়া হতে চলেছে শাসকদলের। পুরপ্রধানের পদ হারাতে চলেছেন সুরেশ। কংগ্রেসের টিকিটে জেতেন তপনের ভাইপো মিঠুন কান্দু। এবার গোটা পুরসভাই তৃণমূলের থেকে ছিনিয়ে নেয়ার পথে হাত শিবির।

RELATED ARTICLES

Most Popular