০৮ ফেব্রুয়ারী ২০২৩, বুধবার,
1
2
3
4
5
6
7
8
9
10
11
12
K T V Clock
কেন হঠাৎ এই কড়া পদক্ষেপ?
Hookah Bar Closed: কলকাতায় আর থাকবে না হুক্কা বার, ব্যবস্থা নিচ্ছে কলকাতা পুরসভা 
কলকাতা টিভি ওয়েব ডেস্ক
কলকাতা টিভি ওয়েব ডেস্ক Published By:  কৃশানু ঘোষ
  • আপডেট সময় : ০২-১২-২০২২, ৬:১২ অপরাহ্ন

কলকাতা: সমস্ত হুক্কা বার (Hookah Bar) বন্ধ করে দিতে চলেছে কলকাতা পুরসভা (Kolkata Corporation)। শহরের বুকে আর দেখা যাবে না ধূমপানের এই ‘ডেলিকেসি’। পুরসভা সূত্রে খবর, কলকাতার (Kolkata) যে সমস্ত হোটেল (Hotel) এবং রেস্তরাঁ (Restaurant) হুক্কা বার চালানোর অনুমতি পেয়েছিল তারা আর নতুন করে অনুমতি পাবে না। মহানগরীর মেয়র ফিরহাদ হাকিম (Firhad Hakim) জানিয়েছেন, শহরে আর যাতে হুক্কা বার না চলে তার জন্য হোটেল-রেস্তরাঁগুলিকে আবেদন করা হয়েছে। 

কেন হঠাৎ এই কড়া পদক্ষেপ?
মেয়র (Mayor) জানিয়েছেন, হুক্কার সঙ্গে এমন কিছু রাসায়নিক (Chemical) ব্যবহার করা হচ্ছে যা সেবনে গুরুতর ক্ষতি হতে পারে স্বাস্থ্যের। এ কারণেই আর বেশি দেরি করতে চাইছে না কলকাতা পুরসভা। যত দ্রুত সম্ভব বন্ধ করে দিতে চাইছে হুক্কা সেবন। যাদের লাইসেন্স (License) ছিল তাদের লাইসেন্স নবীকরণ হবে না। নতুন করে কাউকেই আর লাইসেন্স দেওয়া হবে না বলে জানানো হয়েছে। 

আরও পড়ুন: Maheshtala: ৯ তলা থেকে পড়ে জখম অন্বেষার অবস্থা সংকটজনক, মহেশতলায় বিক্ষোভ বহুতলের বাসিন্দাদের 

জানা গেছে, প্রাথমিকভাবে হোটেল-রেস্তরাঁগুলিকে হুক্কা বার বন্ধের অনুরোধ জানিয়েছ পুরসভা। অনুরোধে কান না দিলে কড়া ব্যবস্থা নেওয়া হবে। নির্দে অমান্য করলে কিংবা গোপনে হুক্কা বার চালানো হলে রেস্তরাঁ বা হোটেলের লাইসেন্স বাতিল করা হবে। সেই সঙ্গে নেওয়া হবে পুলিশি পদক্ষেপ। 

প্রসঙ্গত, তরুণ প্রজন্মের ছেলেমেয়েদের মধ্যে অত্যন্ত জনপ্রিয় হুক্কা। গাঁজার মতো আইনত অবৈধ নয়, নারকোটিক মাদকের পর্যায়েও পড়ে না এই নেশার দ্রব্য। নানা গন্ধ বা ফ্লেভারের ধোঁয়া সেবন করতে বহু ছেলেমেয়ে জড়ো হয়। এমনকী কিছু মদ্যপানের বারেও দেওয়া হয় হুক্কা। 
   

Tags : Kolkata Hookah Bar Kolkata Corporation Mayor Firhad Hakim কলকাতা হুক্কা বার কলকাতা পুরসভা মেয়র ফিরহাদ হাকিম

0     0
Please login to post your views on this article.LoginRegister as a New User

শেয়ার করুন


© R.P. Techvision India Pvt Ltd, All rights reserved.