Placeholder canvas

Placeholder canvas
HomeকলকাতাRepublic Day Parade 2023: প্রজাতন্ত্র দিবসের কুচকাওয়াজের চূড়ান্ত মহড়া রেড রোডে

Republic Day Parade 2023: প্রজাতন্ত্র দিবসের কুচকাওয়াজের চূড়ান্ত মহড়া রেড রোডে

Follow Us :

কলকাতা: আগামী ২৬ জানুয়ারি রেড রোডে প্রজাতন্ত্র দিবস (Republic Day 2023) পালিত হতে চলেছে। এবারের প্রজাতন্ত্র দিবসের বর্ণাঢ্য কুচকাওয়াজের ((Republic Day Parade 2023) দেড় ঘন্টার চূড়ান্ত মহড়া অনুষ্ঠিত হল দুদিন আগেই। মঙ্গলবার সকালে রেড রোডে (Red Road Parade) প্রজাতন্ত্র দিবসের কুচকাওয়াজের চূড়ান্ত মহড়া সম্পন্ন হল। কলকাতা পুলিশ, রাজ্য পুলিশ, ইস্টার্ন কমান্ডের জওয়ানদের পাশাপাশি এদিনের এই মহড়ায় বিভিন্ন স্কুলের ছাত্রছাত্রিরা উপস্থিত হয়। ২৬ জানুয়ারির দিন শহর কলকাতাকে সমস্তরকম নিরাপত্তা বলয়ে মুড়ে ফেলা হচ্ছে বলে কলকাতা পুলিশ সূত্রে খবর।

ওইদিনের কুচকাওয়াজের দায়িত্বে থাকা কলকাতা পুলিশের জয়েন্ট সিপি হেডকোয়ার্টার শুভঙ্কর সিনহা সরকার জানান, এবার কলকাতা রেড রোডে ২৬ জানুয়ারির কুচকাওয়াজের অনুষ্ঠানে নিরাপত্তার দায়িত্বে থাকবে প্রায় আড়াই হাজার পুলিশ কর্মী। ছোট বড় মিলিয়ে প্রায় ৯০ জন পুলিশ আধিকারিক গোটা বিষয়টি দেখাশোনার দায়িত্বে থাকবেন। এছাড়াও আলিপুর চিড়িয়াখানা থেকে শপিং মল এবং শহর কলকাতার একাধিক দর্শনীয় স্থানে বাড়তি নিরাপত্তার ব্যবস্থা করা হচ্ছে বলেও জানান তিনি। 

আরও পড়ুন:Ramcharitmanas: ‘রামচরিতমানস’ নিষিদ্ধ করা উচিত! দাবি সপা নেতার  

উল্লেখ্য, এই বছরের কুচকাওয়াজে উপস্থিত থাকবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee) এবং রাজ্যপাল সিভি আনন্দ বোস (Governor C V Ananda Bose)। এবার যুদ্ধক্ষেত্রে ব্যবহৃত ভারতীয় স্থল সেনার অত্যাধুনিক সমরাস্ত্রও প্রদর্শিত হবে। সঙ্গে থাকবে কলকাতা পুলিসের মহিলা রেপিড ফোর্স এবং উইনার্স। একইসঙ্গে প্রদর্শিত হবে দুর্গাপুজো। উপস্থিত থাকবে মোট ১৭ স্কুলের পড়ুয়ারাও।

RELATED ARTICLES

Most Popular

Recent Comments