Placeholder canvas

Placeholder canvas
HomeদেশAir Marshal Amar Preet: নতুন চিফ অফ এয়ার স্টাফ হচ্ছেন এয়ার মার্শাল...

Air Marshal Amar Preet: নতুন চিফ অফ এয়ার স্টাফ হচ্ছেন এয়ার মার্শাল অমরপ্রীত সিং

Follow Us :

নয়াদিল্লি: এয়ার মার্শাল(Air Marshal) অমরপ্রীত সিং-এর জীবনে  বার বার সাফল্য এসেছে ।  আবারও তাঁর মুকুটে  সাফল্যের পালক জুড়তে চলেছে। আগামিকাল তিনি  নতুন ভাইস চিফ অফ এয়ার স্টাফ (Vice Chief Of Air Staff) হিসাবে দায়িত্ব গ্রহণ করবেন।  তিনি ২৬ জানুয়ারি দিল্লিতে ৭৪তম প্রজাতন্ত্র দিবসের অনুষ্ঠানে (PVSM)  সেবা পদকে সম্মানিত হয়েছেন।

অমরপ্রীত ১ জুলাই প্রয়াগরাজ (ইউপি) ভিত্তিক সেন্ট্রাল এয়ার কমান্ডের পরবর্তী কমান্ডার-ইন-চিফ হিসাবে নিযুক্ত হন। তিনি বর্তমানে প্রয়াগরাজ ভিত্তিক সেন্ট্রাল এয়ার কমান্ডের নেতৃত্ব দিচ্ছেন। আজ তাঁর মেয়াদ শেষ হচ্ছে, আর আগামিকালই  তিনি চিফ অফ এয়ার স্টাফ পদে নিযুক্ত হবেন । 

আরও পড়ুন: Vistara Airlines – Semi Naked Woman : ফের মাঝ আকাশে অসভ্যতা, অর্ধনগ্ন হয়ে বিমানে অশ্লীলতা মহিলার

অমরপ্রীত সিং (Amar Preet Singh) কে?  

বর্তমানে সেন্ট্রাল এয়ার কমান্ডের এয়ার অফিসার কমান্ডিং-ইন-চিফ হিসেবে দায়িত্ব পালন করছেন, তিনি ন্যাশনাল ডিফেন্স একাডেমি, ডিফেন্স সার্ভিসেস স্টাফ কলেজ এবং ন্যাশনাল ডিফেন্স কলেজের প্রাক্তন ছাত্র। তিনি ২১ ডিসেম্বর, ১৯৮৪ তে  ফাইটার পাইলট পদে নিযুক্ত হন। ৩৮  বছর বয়সেই  তিনি কর্মজীবনে বিশেষ সাফল্য লাভ করেন। তিনি  ৪,৯০০ ঘন্টারও বেশি অপারেশনাল ফ্লাইং সহ বিভিন্ন ধরনের ফাইটার ও প্রশিক্ষক বিমান উড়িয়েছেন।

অমরপ্রীত  রাশিয়ার মস্কোতে MIG 29 আপগ্রেড প্রজেক্ট ম্যানেজমেন্ট টিমের নেতৃত্ব দেন।  সেন্ট্রাল এয়ার কমান্ডের এয়ার অফিসার কমান্ডিং-ইন-চিফ হিসেবে দায়িত্ব নেওয়ার আগে তিনি ইস্টার্ন এয়ার কমান্ডে সিনিয়র এয়ার স্টাফ অফিসার ছিলেন।

RELATED ARTICLES

Most Popular