Placeholder canvas

Placeholder canvas
Homeজেলার খবরSpecial Train | পুণ্যার্থীদের জন্য সুখবর, টানা ৪ দিন চলবে ১৪টি স্পেশাল...

Special Train | পুণ্যার্থীদের জন্য সুখবর, টানা ৪ দিন চলবে ১৪টি স্পেশাল ট্রেন চলবে শিয়ালদহ -বনগাঁ শাখায়

Follow Us :

কলকাতা: রবিবার মতুয়া ধর্মের প্রতিষ্ঠাতা হরিচাঁদ ঠাকুরের জন্মতিথি। সেই উপলক্ষে ঠাকুরনগরের (Thakurnagar) মতুয়া মেলা (Matua Mela) চলবে ৭ দিন ধরে। এই মতুয়া মেলায় পুণ্যার্থীদের যাতায়াতের জন্য বিশেষ ট্রেনের ব্যবস্থা করছে পূর্ব রেল (Eastern Railway)। শিয়ালদহ (Sealdah) ডিভিশনের  বনগাঁ শাখায় আপ- ডাউন মিলে মোট ১৪টি ইএমইউ স্পেশাল ট্রেন (Special Train) চালানোর সিদ্ধান্ত নিয়েছে রেল কর্তৃপক্ষ। শিয়ালদহ-বনগাঁ ছাড়াও গেদে-ঠাকুরনগর, কৃষ্ণনগর-ঠাকুরনগর, কাঠগোদাম-ঠাকুরনগর রুটেও একাধিক স্পেশাল ট্রেন চালানোর ঘোষণা করা হয়েছে রেলের তরফে।

গেদে- ঠাকুরনগর (Gede-Thakurnagar) রুটে ১৮ ও ১৯ মার্চ চলবে ডাউন ট্রেন। অর্থাৎ এই দুদিন স্পেশাল ট্রেন চালানো হবে গেদে থেকে ঠাকুরনগরের উদ্দেশে। বনগাঁ হয়ে ট্রেন আসবে ঠাকুরনগরে। দেখে নেওয়া যাক কখন কখন গেদে থেকে ঠাকুরনগরের উদ্দেশে আসবে ট্রেনটি। ১৮ মার্চ বেলা ১১টা বেজে ২৫ মিনিটে গেদে থেকে ঠাকুরনগরের উদ্দেশে আসবে এই ট্রেনটি। ১৯ মার্চ ভোর ৫টা বেজে ১৫ মিনিটে গেদে থেকে ছাড়বে এই স্পেশাল ট্রেন। 

আরও পড়ুন:Jitendra Tiwari | নয়ডায় রাজ্য পুলিশের হাতে গ্রেফতারি বিজেপি নেতা জিতেন্দ্রর

এছাড়াও কৃষ্ণনগর থেকে ঠাকুরনগর যাওয়ার ট্রেন চলবে ১৯ ও ২১ মার্চ। এই দুদিনই কৃষ্ণনগর থেকে ডাউন ট্রেন ছাড়বে বেলা ১টার সময়। সেটি ঠাকুরনগর পৌঁছবে দুপুর ২টো বেজে ৫৫ মিনিটে। অন্যদিকে, ওই দুদিনই সন্ধ্যা ৭টা বেজে ৩০ মিনিটে ঠাকুরনগর থেকে ট্রেন ছেড়ে রাত ৯টা বেজে ১৭ মিনিটে পৌঁছবে কৃষ্ণনগর সিটি জংশনে।

আবার ক্যানিং- ঠাকুরনগর রুটে ট্রেন চলবে ১৯ ও ২১ মার্চ। এই দু’দিনই ক্যানিং স্টেশন থেকে ভোর ৫টায় ছাড়বে ট্রেন। সেটি দমদম জংশন হয়ে ঠাকুরনগর পৌঁছবে সকাল ৭টা বেজে ৫৮ মিনিটে। ওই দু’দিনই ঠাকুরনগর থেকে ক্যানিং ফেরার ট্রেন রয়েছে সন্ধে ৬টা বেজে ৩৫ মিনিটে। সেটি ঠাকুরনগর থেকে ক্যানিং থেকে ফিরবে রাত ৯টা বেজে ২০ মিনিটে।

কাঠগোদাম থেকে বৃহস্পতিবার সকাল ১০টার সময় ট্রেনটি ছাড়বে। পরের দিন সন্ধে সাড়ে সাতটার সময় ট্রেনটি ঠাকুরনগর পৌঁছবে। আবার সোমবার দুপুর সাড়ে বারোটায় ঠাকুরনগর থেকে রওনা দিয়ে বুধবার রাত আড়াইটে নাগাদ কাঠগোদাম পৌঁছবে ট্রেনটি। জানা গিয়েছে, ট্রেনটি কলকাতা, ডানকুনি, বর্ধমান, বোলপুর, রামপুরহাট, মালদহে দাঁড়াবে। এরপর বিহারের কাটিহার হয়ে গন্তব্যের দিকে যাবে।

RELATED ARTICLES

Most Popular