Placeholder canvas

Placeholder canvas
HomeকলকাতাPre Monsoon Rain Kolkata | কলকাতা সহ দক্ষিণ ও উত্তরবঙ্গে শুরু বৃষ্টি,...

Pre Monsoon Rain Kolkata | কলকাতা সহ দক্ষিণ ও উত্তরবঙ্গে শুরু বৃষ্টি, বইছে ঝড়ো হাওয়া

Follow Us :

কলকাতা: শনিবার রাতেই বজ্রবিদ্যুৎ-সহ ঝড়বৃষ্টি শুরু হয় দক্ষিণবঙ্গের( South Bengal) বেশ কয়েকটি জেলায়। রবিবারও কলকাতায় ( Kolkata) বজ্রবিদ্যুৎসহ তুমুল বৃষ্টি (Rain), সঙ্গে ৩০ থেকে ৪০ কিলোমিটার বেগে দমকা ঝোড়ো হাওয়া বইছে। কলকাতা ও সংলগ্ন এলাকা মরশুমের প্রথম কালবৈশাখীর দেখা পেয়েছে বৃহস্পতিবার সন্ধ্যায়৷ কয়েক পশলা বৃষ্টি হয়েছে দক্ষিণবঙ্গের বেশ কয়েকটি জায়গায়। রবিবার দিনভর কলকাতা ও দক্ষিণবঙ্গের একাধিক জেলার আকাশ মেঘলাই থাকবে বলে জানিয়েছে হাওয়া অফিস।

দক্ষিণবঙ্গের জেলাগুলিতে রবিবার সকাল থেকে বিক্ষিপ্ত বৃষ্টি হয়েছে। দক্ষিণ ২৪ পরগনা এবং পুরুলিয়ায় জেলায় সকাল থেকেই আকাশ মেঘলা। শনিবার রাতে দক্ষিণ ২৪ পরগনা জেলা জুড়ে বিক্ষিপ্ত হালকা বৃষ্টি হয়েছে। নদিয়া, বীরভূমে, মুর্শিদাবাদে ভারী বৃষ্টি হতে পারে। সকাল থেকেই একাধিক জেলায় ঝোড়ো হাওয়া বইছে। দুই মেদিনীপুর ও ঝাড়গ্রামে শিলাবৃষ্টি পূর্বাভাস রয়েছে। কলকাতা, হাওড়া(Howrah), হুগলিতে (Hooghly) সকাল থেকেই বৃষ্টি শুরু হয়েছে সঙ্গে বইছে ঝড়ো হাওয়া। পশ্চিমবঙ্গের সব জেলার জন্যই হলুদ সতর্কতা জারি করা হয়েছে। সঙ্গে দমকা ঝোড়ো হাওয়া বইতে পারে ৪০ থেকে ৫০ কিলোমিটার বেগে জানিয়েছে আলিপুর আবহাওয়া দফতর।

আরও পড়ুন:Amta Howrah Local | হাওড়া স্টেশনে ঢোকার মুখে বিপত্তি, লাইনচ্যুত আমতা-হাওড়া লোকাল 

দক্ষিণবঙ্গের পাশাপাশি রবিবার সকাল থেকেই উত্তরবঙ্গের (North Bengal) কয়েকটি জেলায় মুষলধারে বৃষ্টি শুরু হয়েছে। রবিবার সকাল থেকেই জলপাইগুড়ি (Jalpaiguri)জেলার মালবাজার এবং তার পার্শ্ববর্তী এলাকায় মুষলধারে বৃষ্টি হচ্ছে। যার জেরে ওই এলাকায় তাপমাত্রার পারদ কিছুটা হলেও নিম্নমুখী হয়েছে। হাওয়া অফিসের পূর্বাভাস অনুযায়ী, বিভিন্ন জায়গায় বিক্ষিপ্ত ভাবে বৃষ্টি শুরু হয়েছে।বৃষ্টির পাশাপাশি হালকা ঝোড়ো হাওয়াও বইছে।পাশাপাশি উত্তর দিনাজপুরেও বেশ কিছুক্ষণ বৃষ্টি হয়েছে।

RELATED ARTICLES

Most Popular