Placeholder canvas

Placeholder canvas
HomeকলকাতাIIT Kharagpur | আইআইটি খড়্গপুরের ছাত্র মৃত্যুর মামলায় একক বেঞ্চের রায়কে চ্যালেঞ্জ...

IIT Kharagpur | আইআইটি খড়্গপুরের ছাত্র মৃত্যুর মামলায় একক বেঞ্চের রায়কে চ্যালেঞ্জ করে ডিভিশন বেঞ্চে রাজ্য

Follow Us :

কলকাতা: আইআইটি খড়্গপুরের ছাত্র মৃত্যুতে একক বেঞ্চের রায়কে চ্যালেঞ্জ করে ডিভিশন বেঞ্চের দ্বারস্থ হল রাজ্য সরকার। ফলে বিচারপতি  রাজাশেখর মান্থার নির্দেশ অনুযায়ী অসম থেকে মৃত ছাত্রের দেহ তুলে কলকাতায় এনে দ্বিতীয়বার ময়নাতদন্ত এখনই করা হচ্ছে না। শুক্রবার আদালতে মামলা উঠলে রাজ্যের তরফে অ্যাডভোকেট জেনারেল সৌমেন্দ্রনাথ মুখোপাধ্যায় জানান, রাজ্য ডিভিশন বেঞ্চে গিয়েছে। এই মামলার পরবর্তী শুনানি আগামী শুক্রবার ধার্য করা হয়েছে।

আইআইটিতে ছাত্রমৃত্যু ঘটনায় গত ২৫ এপ্রিল কলকাতা হাইকোর্টের বিচারপতি রাজাশেখর মান্থা নির্দেশে দেন, এক মাসের মধ্যে অসম পুলিশের সহযোগিতা নিয়ে সেখানে কবরে রাখা মৃত ছাত্রের দেহ এনে কলকাতা মেডিক্যাল কলেজে দ্বিতীয় ময়নাতদন্তের ব্যবস্থা করতে হবে। অভিযোগ, আজ পর্যন্ত পশ্চিমবঙ্গ পুলিশ অসম পুলিশের সঙ্গে যোগাযোগ করেনি। মৃতের পরিবার হাইকোর্টের নির্দেশ দেখালেও অসম পুলিশ জানিয়েছে, পশ্চিমবঙ্গ পুলিশ যোগাযোগ না করায় তারা কিছু করতে পারছে না। সেই সংক্রান্ত মামলারই শুনানি ছিল আজ। 

আরও পড়ুন: Calcutta High Court | হাসপাতালে মশার কামড়ে মৃত্যু দূর্ঘটনা নয়, জানাল হাইকোর্ট

উল্লেখ্য, গত ১৪ অক্টোবর (October) আইআইটি খড়্গপুরের (IIT Kharagpur) লালা লাজপত রায় (Lala Lajpat Rai) হলের একটি ঘর থেকে ফায়জান আহমেদের পচাগলা দেহ উদ্ধার হয়। এরপরেই ঘটনার তদন্ত শুরু করে খড়গপুর টাউন থানার পুলিশ। মেদিনীপুর মেডিক্যাল কলেজ ও হাসপাতালে তার দেহটি পাঠানো হয় ময়না তদন্তের জন্য। তার পরেই হাসপাতালে এসে ছেলের খুনের অভিযোগ করেন ফায়জানের পরিবার। যদিও প্রথমে তাঁর পরিবার মৃতদেহটি চিনতে না পেরে ফায়জান বলে অস্বীকার করেছিলেন। কিন্তু পরে তাঁরা দেহটি শনাক্ত করেন। 

RELATED ARTICLES

Most Popular

Recent Comments