২১ মে ২০২২, শনিবার,
1
2
3
4
5
6
7
8
9
10
11
12
K T V Clock
CAB: ক্লাব ক্রিকেট শুরু হচ্ছে ১৬ ফেব্রুয়ারি, থাকছে অবনমন
দীপঙ্কর গুহ
দীপঙ্কর গুহ
  • আপডেট সময় : ০৮-০২-২০২২, ৭:২৫ পূর্বাহ্ন
CAB: ক্লাব ক্রিকেট শুরু হচ্ছে ১৬ ফেব্রুয়ারি, থাকছে অবনমন
সভাপতি অভিষেক ডালমিয়া আর বাকি সি এ বি কর্তারা চালু করছেন ক্লাব লিগ

১৬ ফেব্রুয়ারি থেকে চালু হচ্ছে সিএবি'র ক্রিকেট লিগ। মঙ্গলবার ক্লাব প্রতিনিধিদের সঙ্গে সামনা সামনি আলোচনায় বসে ছিল বাংলার ক্রিকেট কর্তারা। সেখানেই এই সিধ্যান্ত নেওয়া হয়। প্রথম। আর দ্বিতীয় ডিভিশনের সব ক্লাবকে নিয়ে শুরু হতে চলেছে স্থানীয় ক্লাব ক্রিকেট লিগের খেলা। খেতাব জয়ের লড়াইয়ে সঙ্গে থাকছে অবনমনের লড়াইও। 


এই আলোচনা সভায় ক্লাব প্রতিনিধিদের সঙ্গে উপস্থিত ছিলেন, সভাপতি অভিষেক ডালমিয়া, সহ সভাপতি নরেশ ওঝা, সচিব স্নেহাশিস গঙ্গোপাধ্যায়, সহ সচিব দেবব্রত দাস, টুর্নামেন্ট কমিটির চেযারম্যান অনু দত্ত এবং ট্যুর - ফিকশ্চার কমিটির চেযারম্যান শুভঙ্কর ঘোষ দস্তিদার। 


সিএবির সভাপতি অভিষেক ডালমিয়া সামনেই তিনটি টি টোয়েন্টি ইন্টারন্যাশনাল সামলানোর কাজে বেজায় ব্যস্ত। রাজ্য সরকার করোনা নিয়ম কানুন শিথিল করলেও, বিসিসিআই সভাপতি জানিয়ে দিয়েছেন - আহমেদাবাদের মতন ইডেনেও গ্যালারি থাকবে দর্শক শূন্য। অথচ, বোর্ডের পক্ষ থেকে এই ব্যাপারে সরকারি কোনো বার্তা আসেনি সি এ বি-র কাছে। এসব নিয়ে আপাতত মাথা আর ঘামতে চায় না সি এ বি। 


শুরু করে দিয়েছে বাংলার ক্রিকেট ভবিষ্যত সচল রাখতে। করোনা ধাক্কায় দুই মরশুম বাংলার মূল ক্রিকেট লিগ ঠিক মত করা যায়নি। এবার রাজ্য সরকারের করোনা নিয়ম নীতির শিথিলতা মিলতেই সি এ বি কাজ শুরু করে দিল। 


সোমবারের সভায়, প্রথম ডিভিশনের ক্লাব প্রতিনিধিদের অনেকেই দাবি তুলেছিলেন - করোনার প্রকোপ এবার অবনমন বন্ধ রাখা হোক। যুক্তি ছিল, করোনার প্রকোপে ক্লাব সেইভাবে অনুশীলনই করতে পারেনি। এত অল্প সময়ে অনুশীলন করে ভালো ফল করা কঠিন। তাই এবার ফেব্রুয়ারি মাসের মাঝামাঝি খেলা শুরু করলেও, অবনমন বন্ধ করার আবেদন রাখে। কিন্তু সিএবি সভাপতি কোনও চাপের মুখে নতিস্বীকার করেননি। 


প্রথম ডিভিশনের খেলার ফর্ম্যাট কিছুটা বদলে ফেলা হল। অনেকটাই রঞ্জি ট্রফির মত করে, গ্রুপের সংখ্যা বাড়িয়ে নেওয়া হচ্ছে। এ, এ-ওয়ান, বি, বি-ওয়ান, সি এবং সি ওয়ান। ঠিক হয়েছে ম্যাচ সংখ্যা কমিয়ে আগে লিগের খেলা শেষ করতে। 


ময়দানে ৮ টি মাঠ থাকবে সি এ বি' র ম্যাচ আয়োজন করার ফেব্রুয়ারি মাসের শেষে। এছাড়া, কল্যানী , গয়েশপুর, বারাসাত, আর দেশবন্ধু পার্ক থাকছে। সি এ বি-র প্রথম সারির কর্তারা এককাট্টা , সব নিয়ম মেনে বাংলার সাপ্লাই লাইন ঠিক রাখতে লিগের খেলা হবে। 

ছবি: সৌ টুইটার। 

Tags : Kolkatatv.org , Bangla News, Sports News

শেয়ার করুন


© R.P. Techvision India Pvt Ltd, All rights reserved.