২১ মে ২০২২, শনিবার,
1
2
3
4
5
6
7
8
9
10
11
12
K T V Clock
Pro Hockey League: পাঁচ গোলে ফ্রান্সকে হারিয়ে নুতন বছর শুরু ভারতের
দীপঙ্কর গুহ
দীপঙ্কর গুহ
  • আপডেট সময় : ০৯-০২-২০২২, ৮:৫৩ পূর্বাহ্ন
Pro Hockey League: পাঁচ গোলে ফ্রান্সকে হারিয়ে নুতন বছর শুরু ভারতের
দলগত লড়াই ভারতকে ফ্রান্সের বিপক্ষে বড় জয় এনে দিল।

ভারতীয় পুরুষ হকি দল বছর শুরু করলো দারুণ ভাবে। এফ আই এইচ (FIH) প্রো হকি লিগে প্রথম ম্যাচে ৫-০ গোলে হারিয়ে দিল ফ্রান্সকে। মঙ্গলবার দক্ষিণ আফ্রিকার মাটিতে টুর্নামেন্টের প্রথম ম্যাচটি জিতে নিল নিজেদের মেজাজে। আজ পরের ম্যাচ আয়োজক দক্ষিণ আফ্রিকার বিপক্ষে। 


হারমানপ্রীত সিং আর বরুণ কুমার পেনাল্টি কর্নার থেকে প্রথম দুটি গোল করে নেন। পরের তিনি গোল করেছেন শামসের সিং, মনদীপ সিং, আকাশদীপ সিং।https://twitter.com/TheHockeyIndia/status/1491105728408391683?t=CADRszLvj3s2-y7C2WK4iw&s=19


ম্যাচের প্রথম ১৫ মিনিট গোলশূন্য ছিল। বিশ্ব ক্রমতালিকায় ফ্রান্স আছে ১৩ নম্বরে। সেই দলের যাবতীয় প্রতিরোধ ভেঙে পড়ে পরের ১৫ মিনিটে। ভারতীয় দল একের পর আক্রমণ হানতে থাকে। ২১ মিনিট হারমানপ্রীত পেনাল্টি কর্নার কাজে লাগিয়ে প্রথম গোলটি (১-০) করেন। ৩ মিনিট পরই, আবার পেনাল্টি কর্নার থেকে গোল করেন বরুণ (২-০)। শামসের সিং ফিল্ড গোল করে ব্যবধান বাড়ায় (৩-০)। তিন গোলে এগিয়ে বিরতিতে যায় ভারতীয় দল। 


দ্বিতীয় অর্ধ শুরু হতেই দলের চতুর্থ গোলটি করেন মনদীপ। ৩২ মিনিটে দলনেতা মনপ্রীত পাস বাড়ালে নিখুঁত ভাবে কাজটি শেষ করেন মনদীপ (৪-০)।  এরপর ২০০ টি ম্যাচ খেলতে নামা আকাশদীপ রিভার্স হিটে ৪১ মিনিট গোল করেন (৫-০)। 

https://twitter.com/TheHockeyIndia/status/1491107468558028803?t=ycyrhM6zw7ZlyUlN_Ti5Uw&s=19

শেষ ১৫ মিনিট অলআউট আক্রমণ শুরু করেছিল ফ্রান্স। ৪৮ মিনিটে একের পর এক পেনাল্টি কর্নার পায়, কিন্তু ব্যবধান কমাতে পারেনি। কানাডা কোভিড -১৯ প্রকোপে খেলতে না আসায়, ফ্রান্স সুযোগ পায় খেলার। 


ছবি: সৌ টুইটার

Tags : Kolkatatv.org , Bangla News, Sports News

শেয়ার করুন


© R.P. Techvision India Pvt Ltd, All rights reserved.