২১ মে ২০২২, শনিবার,
1
2
3
4
5
6
7
8
9
10
11
12
K T V Clock
Ukraine - Russia war: গোলা বর্ষণে মারা গেলেন দুই ইউক্রেনের ফুটবলার
দীপঙ্কর গুহ
দীপঙ্কর গুহ
  • আপডেট সময় : ০২-০৩-২০২২, ২:৫৯ অপরাহ্ন
Ukraine - Russia war: গোলা বর্ষণে মারা গেলেন দুই ইউক্রেনের ফুটবলার
দুঃখ প্রকাশে ইন্টারন্যাশনাল ফেডারেশন অফ প্রফেশনাল ফুটবলার্স ।

ইউক্রেনের উপর আক্রমনের চাপ বাড়িয়েই চলেছে রাশিয়া। ইউক্রেনকে বেশ কোনঠাসা করে ফেলেছে তারা। রাশিয়ার সামরিক অভিযানে এবার মারা গেলেন ইউক্রেনের দুই ফুটবলার। তাদের মৃত্যুর খবরটি নিশ্চিত করেছে ফুটবলারদের আন্তর্জাতিক সংগঠন ‘ইন্টারন্যাশনাল ফেডারেশন অফ প্রফেশনাল ফুটবলার্স (ফিফপ্রো)’।

রাশিয়ার হামলায় প্রাণ খুইয়ে ফেলা দুই ফুটবলার হলেন ভিটালি সাপিলো (২১) এবং দিমিত্রো মার্টিনেনকো (২৫)। সাপিলো কার্পাটি লভিভের যুব দলের হয়ে খেলতেন। তার মৃত্যুর খবরটি স্বীকার করেছে তার ক্লাব লভিভ।

https://twitter.com/dellyranksindia/status/1498849834765549569?t=rDety7fPuxq0u8bp51CQdg&s=19

২১ বছর বয়সী সাপিলো যদিও দেশের  ডাকে সাড়া দিয়ে খেলা ছেড়ে যোগ দিয়েছিলেন ইউক্রেনের সেনাবাহিনীতে। ছিলেন ট্যাঙ্ক কমান্ডার। কিয়েভের কাছাকাছি রুশ সেনাদের সঙ্গে মুখোমুখি যুদ্ধের সময় প্রাণ হারিয়েছেন তিনি।

মার্টিনেনকো খেলতেন রাশিয়ান ক্লাব এফসি গোস্টোমেলে। রাশিয়ান বাহিনীর হামলার সময় তিনি বাড়িতেই ছিলেন। একটি বোমা তার বাড়িতে আঘাত করলে মুহুর্তের মধ্যে  মৃত্যু হয় মার্টিনেনকোর ।

দুই ইউক্রেনীয় ফুটবলারের মৃত্যুর খবরটি স্বীকার করে এক বিজ্ঞপ্তি প্রকাশ করেছে ফিফপ্রো। তাতে বলা হয়েছে, ‘ তরুণ ইউক্রেনীয় ফুটবলার ভিটালি সাপিলো ও দিমিত্রো মার্টিনেনকোর পরিবার, বন্ধু এবং সতীর্থদের সাথে। এই যুদ্ধে এটাই ফুটবলের প্রথম ক্ষতির খবর। তাদের দু’জনের আত্মার  শান্তি কামনা করছি।’

https://twitter.com/FIFPRO/status/1498676709234819074?t=ZgxhRF5Nbh4-DUuKRqDBtQ&s=19


ইতিমধ্যেই ইউক্রেনে হামলার প্রতিবাদে রাশিয়াকে সব ধরণের ফুটবল প্রতিযোগিতা থেকে নিষিদ্ধ ঘোষণা করেছে ফিফা এবং উয়েফা। এফএ সহ বেশ কয়েকটি জাতীয় ফেডারেশন ঘোষণা দিয়েছে, তারা কোনো রাশিয়ান দলের সাথে খেলতে ইচ্ছুক নয়। এছাড়া রাশিয়ান ক্লাব থেকেও পদত্যাগ করছেন কয়েকজন কোচ।

ছবি : সৌ টুইটার। 

Tags : Sports, Football, #ukrainerussiawar

শেয়ার করুন


© R.P. Techvision India Pvt Ltd, All rights reserved.