২১ মে ২০২২, শনিবার,
1
2
3
4
5
6
7
8
9
10
11
12
K T V Clock
WCQatar22 : করোনার ধকল সামলে আর্জেন্টিনা দলে ফিরলেন মেসি
দীপঙ্কর গুহ
দীপঙ্কর গুহ
  • আপডেট সময় : ১৯-০৩-২০২২, ৭:৫৭ অপরাহ্ন
WCQatar22 : করোনার ধকল সামলে আর্জেন্টিনা দলে ফিরলেন মেসি
আর্জেন্টিনা দলে ফিরলেন মেসি

বিশ্বকাপ বাছাইপর্বের দুটি ম্যাচ আর্জেন্টিনা খেলে ছিল চিলি ও কলম্বিয়ার বিপক্ষে। সেই দুটি ম্যাচেই ছিলেন না দলের অধিনায়ক লিওনেল মেসি। করোনায় আক্রান্ত হয়েছিলেন মেসি। তারজন্য বেজায় দুর্বল হয়ে পড়েছিলেন। পিএসজির অনুরোধে তাই মেসিকে সেই দুটি ম্যাচে দলে রাখেননি কোচ লিওনেল স্কালোনি। অবশেষে সব বাধা কাটিয়ে আবারও দলে ফিরলেন মেসি।

২০২৩ কাতার বিশ্বকাপের লাতিন আমেরিকার বাছাইপর্বে আর্জেন্টিনার পরের ম্যাচ - ভেনেজুয়েলা ও ইকুয়েডরের বিপক্ষে। এই দুটি ম্যাচের জন্য ৩৩ জনের দল ঘোষণা করে দিয়েছে আর্জেন্টিনা। তাতে মেসি দলে ফিরলেও বিভিন্ন কারণে স্কোয়াড থেকে বাদ পড়েছেন নিয়মিত দলের ৭ জন ফুটবলার।

আসন্ন দুটি ম্যাচে জায়গা না পাওয়া সাত জন খেলোয়াড় হলেন চারজন এমিলিয়ানো মার্টিনেজ, ক্রিস্টিয়ান রোমেরো, এমিলিয়ানো বুয়েন্দিয়া, জিওভানি লো সেলসো, মার্কোস আকুনা ও আলেসান্দ্রো গোমেজ।

এদের মধ্যে মার্টিনেজ, রোমেরো, বুয়েন্দিয়া, সেলসো নেই ফিফার নিষেধাজ্ঞা না মানায় । গত বছর করোনাভাইরাসের প্রবল দাপটের সময় নিয়ম না মেনে ব্রাজিলের হয়ে খেলতে গিয়ে ম্যাচ ব্যানের আওতায় পড়েছেন তারা।

আকুনা ও গোমেজ খেলতে পারছেন না চোটের কারণে। বাঁ পায়ের চোট সামলে সবে মাত্র সেরে উঠেছেন পাওলো দিবালা। অনেকদিন খেলার বাইরে থাকা - ম্যাচ ফিটনেস না থাকা জুভেন্টাস ফরোয়ার্ডকে নিয়ে মোটেই ঝুঁকি নিতে রাজি নন কোচ স্কালোনি।

২৫ মার্চ লাতিন আমেরিকা অঞ্চলের বিশ্বকাপ বাছাই পর্বের লড়াইয়ে ভেনেজুয়েলার মুখোমুখি হবে আর্জেন্টিনা। সেই ম্যাচের চার দিন পর ২৯ মার্চ দুইবারের বিশ্ব চ্যাম্পিয়নদের মুখোমুখি হবে ইকুয়েডর। ১৫ টি ম্যাচে ১০টি জয় ও পাঁচ ড্র নিয়ে ৩৫ পয়েন্ট পেয়ে বিশ্বকাপের মূলপর্বে খেলা নিশ্চিত করে ফেলেছে এবারের কোপা চ্যাম্পিয়নরা।

আর্জেন্টিনা দল:

গোলরক্ষক: ফ্রাঙ্কো আরমানি, হুয়ান মুসো, জেরোনিমো রুলি

ডিফেন্ডার: গনসালো মনতিয়েল, হুয়ান ফয়েত, নাউয়েল মোলিনা, হেরমান পেস্সেইয়া, লুকাস মার্টিনেজ কুয়ার্তা, নিকোলাস ওতামেন্ডি, লিসান্দ্রো মার্টিনেজ, নিকোলাস তাগলিয়াফিকো

মিডফিল্ডার: ফ্রাঙ্কো কারবোনি), লেয়ান্দ্রো পারেদেস, গিদো রদ্রিগেজ, রদ্রিগো ডি পল, এসেকিয়েল পালাসিওস, লুকা রোমেরা, আলেক্সিস মাক আলিসতের, ভালেন্তিন কারবোনি, আলেসান্দ্রো গারনাচো, নিকোলাস পাস, তিয়াগো জেরালনিক, মানুয়েল লানসিনি

ফরোয়ার্ড: অ্যাঞ্জেল কোররেয়া, মাতিয়াস সুলে, লুকাস ওকাম্পোস, অ্যাঞ্জেল ডি মারিয়া, নিকোলাস গঞ্জালেস, হোয়াকিন কোররেয়া, লিওনেল মেসি, লুকাস বোয়ে, লাউতারো মার্টিনেজ ও হুলিয়ান আলভারেস

ছবি: সৌ টুইটার।

Tags : আর্জেন্টিনা, মেসি

শেয়ার করুন


© R.P. Techvision India Pvt Ltd, All rights reserved.