ওয়েবডেস্ক- ইন্ডিগো বিমান (IndiGo) বিভ্রাট। প্রায় ২০০টির বেশি উড়ান বাতিল। ব্যাহত পরিষেবা (Disrupted service) । ভোগান্তির শিকার যাত্রীরা। বুধবার ইন্ডিগো বিমান কর্তৃপক্ষ (Indigo Airlines Authority) কমপক্ষে ১৫০টি উড়ান বাতিল করেছিল। বৃহস্পতিবারও সেই একই ধারা বজায় থাকল। ফলে প্রবল বিশৃঙ্খলা ছড়িয়ে পড়েছে বিমানবন্দর জুড়ে। দেশের অন্যতম বৃহৎ বিমান সংস্থার এই ধরনের অনিমিয়ত অবস্থায় একাধিক প্রশ্ন উঠেছে। মূলত পর্যাপ্ত বিমানকর্মী না থাকার কারণে এই অচলাবস্থার সৃষ্টি হয়েছে বলে জানিয়েছে ইন্ডিগো কর্তৃপক্ষ। বৃহস্পতিবার সকালেও একাধিক বিভ্রাটের শিকার হলেন যাত্রীরা। ফ্লাইট বুকিং পদ্ধতি নিয়েও সমস্যা হল। অনেকেই সোশ্যাল মিডিয়ায় তাদের ক্ষোভ উগরে দিয়েছেন। কর্তৃপক্ষে দায়িত্বজ্ঞানহীনতার প্রশ্ন তুলে সরব হয়েছে যাত্রীরা।
এই বিভ্রাটের জন্য ক্ষমা চেয়ে ইন্ডিগো জানিয়েছে, শুক্রবার পর্যন্ত অনেক উড়ানই বাতিল করে হবে। সেই কারণে যাত্রীদের প্রস্তুত থাকার পরামর্শ দেওয়া হয়েছে। আগামী ৪৮ ঘণ্টার মধ্যে বিমান চলাচল স্বাভাবিক করার জন্য তারা ‘ক্যালিব্রেটেড অ্যাডজাস্টমেন্ট’ শুরু করেছে। বৃহস্পতিবার বাগডোগরা বিমান বন্দরেও ইন্ডিগোর বিমান বিভ্রাট দেখা যায়। সকালে থেকেই পরিষেবা শিকেয় উঠেছে।
আরও পড়ুন- আজ ভারতে পুতিন, বন্ধুর অভ্যর্থনায় গ্র্যান্ড নৈশ ভোজের আয়োজন মোদির
উল্লেখ্য, ইন্ডিগোর দৈনিক ২৩০০ আভ্যন্তরীন ও আন্তর্জাতিক বিমান চলাচল করে। সেখানে গতকাল ১৪০০-রও বেশি বিমান দেরিতে উড়েছে। ডিজিসিএ-র তথ্য অনুসারে, গত নভেম্বরে মোট ১২৩২টি বিমান বাতিল করা হয়েছিল।
সংস্থা সূত্রে খবর, ১ নভেম্বর থেকে নতুন ডিউটির সময়ের নিয়ম চালু হতেই ইন্ডিগোয় ব্যাপক পাইলট ও কেবিন ক্রু সংকট দেখা দেয়। পাইলটদের বিমান ওড়ানোর সময় সীমাবদ্ধ হয়ে যেতেই পাইলটের সমস্যা দেখা দিয়েছে।
দেখুন আরও খবর-







