ওয়েবডেস্ক- কেন্দ্রের কড়া হুঁশিয়ারির পরে এবার নড়েচড়ে বসল ইন্ডিগো (IndiGO)। যাত্রী হয়রানি থেকে বিমান বাতিল। টিকিটের দাম আকাশছোঁয়া। সব কিছু মিলিয়ে এই অচলাবস্থার মধ্যে চলছিল ইন্ডিগো বিমান পরিষেবা। কেন্দ্রের হস্তক্ষেপের পরেই ৬১০ কোটি টাকা রিফান্ড (610 Crore Refunds) করেছে এই ইন্ডিগো। সেই সঙ্গে যাত্রীদের আটকে থাকে তিনহাজার ব্যাগ ফিরিয়ে দিল উড়ান সংস্থা।
আজ রবিবারও বিভিন্ন এয়ারপোর্টে ইন্ডগোর বিমান বাতিল থাকলেও, কিছুও হলেও সমস্যা কমেছে। খুশির খবর এটাই যে, আগামী বুধবারের মধ্যে ইন্ডিগোর পরিষেবা সম্পূর্ণ স্বাভাবিক হবে বলে খবর।
পাশাপাশি অসামরিক পরিবহন মন্ত্রক জানিয়ে দেয়, কোনও বিমান রিসিডিউল হলে যাত্রীর থেকে বাড়তি কোনও টাকা নিতে পারবে না উড়ান সংস্থা। এই নির্দেশ অমান্য করলে শাস্তির হুঁশিয়ারিও দিয়েছে কেন্দ্র। এই অবস্থায় ইন্ডিগোর সিইও পিটার এলবার্সকে (IndiGo CEO Peter Elbers) শো কজ (Show Cause) নোটিশও ধরিয়েছে ডিজিসিএ। যাত্রীদের এই হয়রানির জন্য তাঁকেই দোষী জানিয়ে ২৪ ঘণ্টার মধ্যে নোটিশের জবাব দিতে বলা হয়েছে।
আরও পড়ুন- আকাশছোঁয়া হয়েছে বিমানভাড়া, লাগাম টানতে আসরে কেন্দ্র
উড়ান সংস্থার আশ্বাস, দ্রুত পরিস্থিতি স্বাভাবিক করতে তারা চেষ্টা করছে। এদিকে বিমান বিভ্রাটের জেরে যাত্রী ভোগান্তির কারণে উড়ান সংস্থার উপর বেজায় ক্ষুব্ধ। এবার তাই উড়ান সংস্থার বিরুদ্ধে কড়া পদক্ষেপ নেবে কেন্দ্র। শাস্তির অংশ হিসেবে সিইও পিটার এলবার্সকে সরানোও হতে পারে বলে খবর।
উল্লেখ্য, ইন্ডিগোর বিমান পরিষেবা ব্যাহত হওয়ার পিছনে রয়েছে কেন্দ্রের ফ্লাইট ডিউটি টাইম লিমিটেশন শীর্ষক একটি নিয়ম। বিধি আংশিক শিথিল করা হয়েছে। শুধুমাত্র ইন্ডিগোর এ৩২০ বিমানের জন্য এই বিধি শিথিল করা হয়েছে।
দেখুন আরও খবর-







