ওয়েব ডেস্ক: ১৪ ঘণ্টা ধরে অপেক্ষমান যাত্রীকে একটা বার্গার (Burger), কিছু ভাজাভুজি দিয়ে দায় খালাস বেসরকারি উড়ান সংস্থা স্পাইসজেট (SpiceJet)। এমন অভিযোগে সেই যাত্রীকে ৫৫ হাজার টাকা ক্ষতিপূরণ দিতে হবে সংস্থাকে, এমনটাই নির্দেশ দিল ক্রেতা সুরক্ষা আদালত (Consumer Rights Court)।
যান্ত্রিক ত্রুটির কারণে উড়ানে দেরির সময় যাত্রী কল্যাণের দায়িত্বে অবহেলার অভিযোগে মুম্বাই সাবারবানের জেলা ক্রেতা সুরক্ষা কমিশন স্পাইসজেটকে ক্ষতিপূরণ দেওয়ার নির্দেশ দিয়েছে।
আরও পড়ুন: উপরাষ্ট্রপতি ভোটে কি হারার আশঙ্কা করছেন মোদি-শাহ অ্যান্ড কোম্পানি?
এই ঘটনা ২০২৪ সালের ২৭ জুলাইয়ের। দুবাই থেকে মুম্বইগামী উড়ান ছাড়ার ১৪ ঘণ্টা দেরি। অপেক্ষমান যাত্রী তথা অভিযোগকারীকে একবারই একটি বার্গার ও কিছু ভাজাভুজি দেওয়া হয়। এভিয়েশন আইন অনুযায়ী, ওই উড়ান সংস্থার এই আচরণ তথা পরিষেবা অপর্যাপ্ত বলে অভিযোগ। ডিরেক্টরেট জেনারেল অফ সিভিল এভিয়েশনের (DGCA) নিয়ম অনুযায়ী আটকে যাওয়া যাত্রীকে পর্যাপ্ত খাদ্য জল এবং প্রয়োজনে থাকার জায়গার ব্যবস্থা করে দিতে হয় সংশ্লিষ্ট বিমান সংস্থাকে। কিন্তু ওই সংস্থা তার দায়িত্ব যথাযথভাবে পালন করেনি বলে নিশ্চিত হয়ে ক্ষতিপূরণের নির্দেশ দিল ক্রেতা সুরক্ষা আদালত।
মানসিক উদ্বেগ এবং যাত্রীর খরচে বাধ্য হওয়ার জন্য পঞ্চাশ হাজার এবং মামলার খরচ বাবদ আরও ৫ হাজার টাকা ক্ষতিপূরণ হিসেবে দেওয়ার নির্দেশ দেওয়া হল।
দেখুন অন্য খবর: