ওয়েব ডেস্ক: একতা কাপুরের মাইক্রোড্রামা লঞ্চের পরেই স্বতন্ত্র ও আঞ্চলিক চলচ্চিত্র জগতে নতুন দিগন্তের সূচনা হল ভারতে। উৎসবের আবহে হাত মেলাল ‘মজোটেল এন্টারটেইনমেন্টস অ্যান্ড ডিস্ট্রিবিউশন’ (Mojotale Entertainments And Distribution) এবং উদীয়মান ডিজিটাল প্ল্যাটফর্ম ‘স্টারফেলিক্স ওটিটি অ্যাপ’ (Starfeliks OTT App)। লক্ষ্য একটাই – ভারতের বৈচিত্র্যময় সাংস্কৃতিক গল্পগুলোকে একত্রিত করে দর্শকদের সামনে তুলে ধরা। এককথায় আঞ্চলিক কন্টেন্টের প্রতি আরও বেশি দর্শক টানতে এই উদ্যোগ নেওয়া হয়েছে।
একদিকে, মজোটেল দীর্ঘদিন ধরে আঞ্চলিক ও স্বাধীন সিনেমার মানোন্নয়নে কাজ করছে। অন্যদিকে, নতুন প্রজন্মের জন্য উচ্চমানের ডিজিটাল কন্টেন্ট বাজারে আনতে কাজ করছে স্টারফেলিক্স। এই দুই সংস্থা এবার এক ছাতার তলায় এল। এর ফলস্বরূপ এমন এক উদ্যোগ শুরু হতে চলেছে, যেখানে জাতীয় ও আঞ্চলিক গল্প এক হয়ে ভারতের বহুস্তরীয় সংস্কৃতিকে আরও ভালোভাবে তুলে ধরবে দর্শকদের সামনে।
আরও পড়ুন: খেলার সঙ্গী পেতে চলেছে ‘গোল্লা’! ভারতীর কোল আলো করে আসছে দ্বিতীয় সন্তান
এই প্রসঙ্গে মজোটেলের সিইও ও সহ-প্রতিষ্ঠাতা এহেসাস কাঞ্জিলাল বলেন, “সিনেমা এমন এক ভাষা, যা সীমান্ত পেরিয়ে মানুষকে একসূত্রে বাঁধে। ডিজিটাল প্ল্যাটফর্ম সেই গল্পগুলোকে আরও দূর পর্যন্ত পৌঁছে দিতে সাহায্য করছে। স্টারফেলিক্সের সঙ্গে এই সহযোগিতার মাধ্যমে আমরা ভারতের নানারূপ—আঞ্চলিক কণ্ঠ, জাতীয় ভাবনা ও সাংস্কৃতিক গল্প—একই মঞ্চে আনতে চাই।”
এদিকে এই বিশেষ উদ্যোগ নিয়ে স্টারফেলিক্সের পক্ষ থেকে মহারাষ্ট্রের প্রযোজক হারিস খান বলেন, “ভারতের আসল শক্তি তার সাংস্কৃতিক বৈচিত্র্যে। মোজোটেলের সঙ্গে কাজ করার মাধ্যমে আমরা নিশ্চিত করছি যে বাংলা, উত্তর-পূর্ব, মধ্যভারতসহ প্রতিটি অঞ্চলের গল্পই জাতীয় পরিসরে সমান মর্যাদা পাবে। এটি ভারতের ‘unity in diversity’-এর প্রকৃত উদযাপন।”
এই নতুন অংশীদারিত্বের মাধ্যমে দর্শকরা উপভোগ করবেন ড্রামা, রোমান্স, থ্রিলার, পরীক্ষামূলক সিনেমা, ডকুমেন্টারি ও ওয়েব সিরিজসহ নানা ধারার কনটেন্ট। এখানে যেমন মজোটেলের গল্পনির্ভর চলচ্চিত্র নির্মাণের জোর থাকবে, তেমনই আঞ্চলিক প্রতিভাকেও মূলধারায় নিয়ে আসা হবে।
দেখুন আরও খবর: