ওয়েব ডেস্ক: আবারও দুর্গোৎসবের (Durga Puja) আবহে নারীশক্তি ও সৃষ্টিশীলতাকে সম্মান জানাতে এগিয়ে এল ভারতের জনপ্রিয় প্রেগনেন্সি টেস্ট ব্র্যান্ড ‘প্রেগা নিউজ’ (Prega News)। এবছর চতুর্থবারের মতো আয়োজিত হল সংস্থার বিশেষ উদ্যোগ ‘দশভুজা সিজন ৪’ (Doshobhuja Season 4), যার মূল ভাবনা ছিল, ‘আমাদের আশেপাশের নারীরাই আসলে জীবন্ত মা দুর্গা, যিনি একসঙ্গে শক্তি, মমতা ও জীবনের প্রতীক।’
এই উদ্যোগ রাজ্যের ১৫টি জেলার ৫১টি বিখ্যাত পুজোমণ্ডপে উদযাপিত হয়েছে। শিক্ষক, চিকিৎসক, নার্স, গৃহিণী থেকে শুরু করে নানা পেশার পাঁচ হাজারেরও বেশি মহিলা এই কর্মসূচিতে অংশগ্রহণ করেন। সমাজের এই অচেনা অথচ অনন্য নারীদের সম্মান জানাতেই প্রেগা নিউজের এই প্রয়াস বলে জানিয়েছে সংস্থা।
আরও পড়ুন: উত্তরবঙ্গে ১০ লাখের অনুদান মেসির! মমতার হাতে তুলে দেবেন চেক
ম্যানকাইন্ড ফার্মার সেলস ও মার্কেটিং বিভাগের ভাইস-প্রেসিডেন্ট জয় চট্টোপাধ্যায় বলেন, “দুর্গাপুজো আমার জীবনের অবিচ্ছেদ্য অংশ। একজন বাঙালি হিসেবে এই উৎসব আমার রক্তে মিশে আছে। ২৫ বছর কলকাতা থেকে দূরে থাকলেও সেই আবেগ এখনও একই রকম উজ্জ্বল।” তিনি আরও বলেন, “গত তিন বছর ধরে ‘প্রেগা নিউজ দশভুজা’ উদযাপনের মাধ্যমে আমরা সেই সংস্কৃতির মেলবন্ধন ঘটিয়েছি। এই উদ্যোগে আমরা সেই সব নারীদের সম্মান জানাচ্ছি, যারা শক্তি, সৃজনশীলতা ও নিষ্ঠার প্রতীক।”
উল্লেখ্য, ২০০৭ সালে যাত্রা শুরু করা প্রেগা নিউজ আজ ভারতের সবচেয়ে বেশি বিক্রিত প্রেগনেন্সি টেস্ট কিট, যার বাজার শেয়ার ৮৭ শতাংশেরও বেশি। ডাক্তার এবং গর্ভবতী মায়েদের বিশ্বাস অর্জন করে এই ব্র্যান্ড আজ প্রতিটি ভারতীয় পরিবারের এক নির্ভরযোগ্য নাম হয়ে উঠেছে। এই সংস্থার সঙ্গে ব্র্যান্ড অ্যাম্বাসাডর হিসেবে বর্তমানে কাজ করছেন অনুষ্কা শর্মা, করিনা কাপুর, শিল্পা শেট্টি কুন্দ্রা, শ্রাবন্তী চট্টোপাধ্যায় ও কাজল আগরওয়ালের মতো তারকারা।
দেখুন আরও খবর: