skip to content
Friday, July 5, 2024

skip to content
Homeকলকাতাজটিলতা কাটিয়ে জামিনে মুক্ত রাখাল বেরা

জটিলতা কাটিয়ে জামিনে মুক্ত রাখাল বেরা

Follow Us :

কলকাতা: জেল থেকে ছাড়া পেল রাখাল বেরা। নন্দকুমার থানায় অভিযোগ দায়ের প্রেক্ষিতে যে গ্রেফতারি পরোয়ানা জারি করা হয়েছিল তা আইনজীবী পি চিদাম্বরম ও এডভোকেট জেনারেল কিশোর দার নির্দেশে বুধবার আদালতে আবেদন করে তা প্রত্যাহার করল রাজ্য সরকার। যেহেতু সিঙ্গল বেঞ্চের উপরে বিচারপতি তপব্রত চক্রবর্তীর ডিভিশন বেঞ্চ কোন স্থগিতাদেশ জারি করেনি ফলে রাখালের জেল থেকে ছাড়া পেতে কোনো বাধা রইল না।

আরও পড়ুন- বিজেপি বুথ সভাপতির মৃত্যুর ঘটনায় গ্রেফতার ২

চলতি সপ্তাহের মঙ্গলবার কলকাতা হাইকোর্টের পক্ষ থেকে রাখাল বেরার বিরুদ্ধে চতুর্থ অভিযোগের প্রেক্ষিতে গ্রেফতারি পরোয়ানার নথি চেয়ে পাঠায় কলকাতা হাইকোর্ট। বুধবার সেই নথি আদালতে জমা পরে। সেখানে সরকারি আইনজীবীর পক্ষ থেকে পেশ করা তথ্যে অসঙ্গতি দেখা গিয়েছে। এই নিয়ে বেশ কিছুক্ষণ সওয়াল জবাব চলে আদালতে।

আরও পড়ুন- ২০২৪ লোকসভা নির্বাচনের আগে খুলে যাবে রাম মন্দির

এরপরে রাজ্য সরকারের কাছে রাখাল বেরার বিরুদ্ধে জারি হওয়া গ্রেফতারি পরোয়ানা প্রত্যাহার করে নেওয়ার আবেদন জানানো হয়। বুধবারের মধ্যেই অভিযুক্ত রাখাল বেরাকে ছেড়ে দেওয়ার জন্য আবেদন করেন অ্যাডভোকেট জেনারেল কিশোর দত্ত।

আরও পড়ুন- মুক্তিযুদ্ধের স্বর্ণ জয়ন্তী উদযাপনে বিজয় মশাল পৌঁছল সিয়াচেনে

রাখল বেরার আইনজীবী বিশ্বরূপ ভট্টাচার্য্য আদালতে বলেন, “নন্দকুমারের গ্রেফতারি পরোয়ানা প্রত্যাহারের পর তার বিরুদ্ধে আর কোনও মামলা নেই। যেহেতু কাঁথি থানার অভিযোগের ভিত্তিতে তাকে গ্রেফতার করা হয়েছিল এবং বিচারপতি তার জামিন মঞ্জুর করেছেন। আর সেই জামিনের উপর যেহেতু এই ডিভিশন বেঞ্চ কোন স্থগিতাদেশ দিলেন না ফলে তাকে জেল থেকে মুক্তি দেওয়া হোক।”

এই মামলায় দুই পক্ষকে হলফনামা জমা দেওয়ার নির্দেশ দিয়েছে কলকাতা হাইকোর্ট। চলতি মাসের আগামী ২৬ তারিখ এই মামলার পরবর্তী শুনানি গ্রহণ করা হবে। এমনই নির্দেশ দিয়েছেন কলকাতা উচ্চ ন্যায়ালয়ের বিচারপতি তপব্রত চক্রবর্তীর ডিভিশন বেঞ্চ।

RELATED ARTICLES

Most Popular