skip to content
Monday, July 1, 2024

skip to content
HomeScrollসংসদ হামলায় বঙ্গ-যোগে তপ্ত রাজনীতি

সংসদ হামলায় বঙ্গ-যোগে তপ্ত রাজনীতি

তৃণমূল-বিজেপি তরজা অব্যাহত

Follow Us :

কলকাতা: সংসদ হামলায় (Parliament Security Breach) বঙ্গ-যোগ যত সামনে আসছে, ততই বিজেপি এবং তৃণমূলের মধ্যে রাজনৈতিক চাপানউতোর বাড়ছে। শনিবার সায়ন পাল (Sayan Paul) নামে আর একজনের নাম উঠে এসেছে। সায়ন সাম্যবাদী সুভাষ সভার সদস্য। সংসদে রঙিন ধোঁয়া কাণ্ডের মাস্টারমাইন্ড ললিত ঝা আত্মসমর্পণের পর জল অনেক দূর গড়িয়েছে। বিজেপি (BJP) প্রচার করছে, ললিতের সঙ্গে তৃণমূলের যোগাযোগ রয়েছে।

শুক্রবারই বিজেপির আইটি সেলের প্রধান অমিত মালব্য তৃণমূল বিধায়ক তাপস রায়-সহ একাধিক তৃণমূল নেতার সঙ্গে ললিতের ছবি প্রকাশ করেছে সোশ্যাল মিডিয়ায়। তাপস অবশ্য বিজেপি নেতাদের বিরুদ্ধে মানহানির মামলা করার হুমকি দিয়েছেন। একই সঙ্গে তিনি এ ব্যাপারে উচ্চ পর্যায়ের তদন্ত দাবি করেন।

আরও পড়ুন: লক্ষ কণ্ঠে গীতাপাঠের ভূমিপুজো ব্রিগেড প্যারেড গ্রাউন্ডে

সংসদ হামলায় বঙ্গ-যোগ নিয়ে শনিবারও তৃণমূল এবং বিজেপির মধ্যে তরজা অব্যাহত ছিল। এদিনও তৃণমূলের রাজ্য মুখপাত্র এবং সাধারণ সম্পাদক কুণাল ঘোষ অভিযোগ করেন, আসল ঘটনা থেকে নজর ঘোরানোর জন্য বিজেপি নেতারা তৃণমূলের বিরুদ্ধে কুৎসা করছেন। তাঁর প্রশ্ন, বিজেপি সাংসদ প্রতাপ সিমহা এই যুবকদের ভিজিটর পাস দিলেন কেন ? কেন তাঁকে সাসপেন্ড করা হবে না ? কেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ এই হামলা নিয়ে সংসদে বিবৃতি দেবেন না ? কেন প্রধানমন্ত্রী এখনও নীরব থাকবেন ? কুণাল বলেন, এখন কে কাকে চিনত, তা নিয়ে বঙ্গ বিজেপির নেতারা বড় বড় কথা বলছেন। পশ্চিমবঙ্গে জঙ্গি কার্যকলাপ যদি কিছু হয়ে থাকে, তবে তা হয়েছে বাম জমানায়। এই রাজ্য সবচেয়ে নিরাপদ।

রাজ্যের বিরোধী দলনেতা আগেই বলেছেন, মমতা বন্দ্যোপাধ্যায় এমন একটা পরিবেশ সৃষ্টি করেছেন, যেখানে শহুরে নকশাল এবং টুকরে টুকরে গ্যাংকে অবাধে কাজ করতে দেওয়া হচ্ছে। এখানে জাতীয়তাবাদ বিরোধী শক্তি এবং কার্যকলাপ বাড়ছে তৃণমূলের প্রত্যক্ষ মদতে। এদিনও জলপাইগুড়ির মেটেলিতে এক সভায় শুভেন্দু সংসদ হামলায় বঙ্গ-যোগ নিয়ে সরব হন।

আরও অন্য খবর দেখুন

RELATED ARTICLES

Most Popular