skip to content
Friday, July 5, 2024

skip to content
Homeকলকাতাএকাধিক মামলায় পুরভোটের দিনই বিপ্লবের ওএসডিকে কলকাতায় তলব

একাধিক মামলায় পুরভোটের দিনই বিপ্লবের ওএসডিকে কলকাতায় তলব

Follow Us :

কলকাতা: ত্রিপুরার মুখ্যমন্ত্রী বিপ্লব দেবের (Biplab Kumar Deb) ওএসডি(অফিসার অন স্পেশাল ডিউটি) সঞ্জয় মিশ্রকে বৃহস্পতিবার, ২৫ নভেম্বর তলব করল কলকাতার নারকেলডাঙা থানার পুলিশ। ঘটনাচক্রে বৃহস্পতিবারই ত্রিপুরায় পুরভোট (Tripura civic polls)। কলকাতা পুলিস ওই দিনই থানায় হাজির হওয়ার নোটিস পাঠানোয়, বিপ্লব দেবের ওএসডি (Biplab Deb OSD)আদৌ আসতে পারবেন কি না, তা নিয়ে সন্দেহ রয়েছে। বৃহস্পতিবার ত্রিপুরায় ২০টি পুরসভার ভোটগ্রহণ রয়েছে।

মুখ্যমন্ত্রীর দফতরে যথেষ্ট গুরুত্ব দেওয়া হয় সঞ্জয় মিশ্রকে। বিপ্লব দেব মুখ্যমন্ত্রী হয়ে তাঁকে ওএসডি করে দিল্লি থেকে নিয়ে আসেন। তার আগে দিল্লির একটি হিন্দি দৈনিকের সাংবাদিক ছিলেন সঞ্জয় মিশ্র। তথ্যসংস্কৃতি দফতরের অনেকটাই তাঁর নিয়ন্ত্রণে। সংবাদপত্রের ত্রিপুরা সরকার নিয়ে কোথায় কী বেরোচ্ছে রাজ্য সরকারের যে মিডিয়া সেলের নিয়ন্ত্রক হিসেবে তা নজরে রাখাই সঞ্জয়ের কাজ।
তৃণমূলের অবশ্য দাবি, ত্রিপুরায় কূটকচালির নাটেরগুরু তিনি । বিপ্লবের ওএসডি-র বিরুদ্ধে সোশ্যাল মিডিয়ায় ঘৃণা ছড়ানোর অভিযোগও তোলে তৃণমূল।

আরও পড়ুন : পুরভোটের ভবিষ্যৎ অনিশ্চিত! কমিশনের হাতে মাত্র ২৪ ঘণ্টা

জানা গিয়েছে, বিপর্যয় মোকাবিলা আইন সহ সঞ্জয়ের বিরুদ্ধে মানহানি, জালিয়াতি সহ আইপিসি ১৫৩বি, ২৬৮, ৪৬৮, ৪৬৯, ৪৭১, ৫০০, ৫০৫(১)(বি) ধারায় অভিযোগ দায়ের হয়েছে। যদিও ত্রিপুরার ভোট ফেলে বৃহস্পতিবার তিনি আগরতলা থেকে কলকাতায় হাজিরা দিতে আসবেন কি না, সে বিষয়ে কিছু নিশ্চিত করে জানাননি। যদিও মিডিয়ায় এ নিয়ে প্রশ্নের উত্তরে সঞ্জয় মিশ্র প্রশ্ন তোলেন, ‘আমি তো কলকাতায় যাইনি। তা হলে আমার বিরুদ্ধে কেন এই মামলা দিল কলকাতা পুলিশ?’
ত্রিপুরার পুরভোটকে কেন্দ্র করে রাজনীতির উত্তপ্ত আবহে এর মধ্যে তৃণমূলের একাধিক নেতার বিরুদ্ধে মিথ্যে মামলা দেওয়ার অভিযোগ উঠেছে বিপ্লব দেবের পুলিসের বিরুদ্ধে। গত রবিবার যুব তৃণমূল নেত্রী সায়নী ঘোষের বিরুদ্ধেও খুনের চেষ্টার মামলা দিয়ে তাঁকে গ্রেফতার করা হয়েছিল। যদিও আদালতের নির্দেশে জামিন পেয়ে মঙ্গলবারই কলকাতায় ফিরেছেন সায়নী।

RELATED ARTICLES

Most Popular