Placeholder canvas

Placeholder canvas
HomeখেলাLionel Messi: বিশ্বকাপের পরেই কি অবসর নেবেন মেসি, তাঁর কোচ কী বলছেন? 

Lionel Messi: বিশ্বকাপের পরেই কি অবসর নেবেন মেসি, তাঁর কোচ কী বলছেন? 

Follow Us :

কাতার: তিনি সর্বকালের অন্যতম সেরা ফুটবলার, কিন্তু এখনও পর্যন্ত বিশ্বকাপ (World Cup) জয়ের স্বাদ পাননি। ২০১৪ সালে লক্ষ্যের একবারে কাছে এসেও লক্ষ্যভ্রষ্ট হতে হয়েছিল। আট বছর পর সুযোগ এসেছে লিয়োনেল মেসির (Lionel Messi) সামনে। অমরত্ব আর তাঁর মধ্যে বাধা দুই ম্যাচের। আজ মঙ্গলবার ভারতীয় সময় রাত ১২টায় তার মধ্যে প্রথম বাধা পেরনোর লক্ষ্যে ক্রোয়েশিয়ার (Croatia) বিরুদ্ধে মাঠে নামছে আর্জেন্টিনা (Argentina)। 

মেসি (Messi) আগেই বলে দিয়েছিলেন এটাই তাঁর শেষ বিশ্বকাপ। এখন যে প্রশ্নটা ভক্তদের মনে তা হল, বিশ্বকাপের পরেই কি আন্তর্জাতিক ফুটবল থেকে অবসর নেবেন সাতবারের ব্যালন ডোর (Ballon d’Or) জয়ী তারকা? মেসির বয়স এখন ৩৫, আরও এক-দুই বছর স্বচ্ছন্দে খেলে দিতে পারেন, ক্লাব ফুটবলে তো খেলবেনই। কিন্তু আর্জেন্টিনার হয়ে? সেটাই লাখ টাকার প্রশ্ন। 

আরও পড়ুন: Qatar World Cup: এমবাপেকে দেখলে আমার কথা মনে পড়ে, বলছেন বড় রোনাল্ডো 

আলবিসেলেস্তেদের কোচ, তাঁরও নাম লিয়োনেল, সেই স্কালোনি (Lionel Scalloni) চান মেসিকে পেলে তাঁর ভালই লাগবে। মেসি যতদিন খেলবেন ততদিন উপভোগ করতে চান স্কালোনি। তিনি বলেন, দেখা যাক ও (মেসি) খেলা চালিয়ে যায় কি না, তবে যতদিন খেলবে আমি উপভোগ করে যাব। আমাদের জন্য এবং গোটা ফুটবল বিশ্বের জন্যই মেসির খেলে যাওয়া সবথেকে সেরা বিষয়। 

প্রসঙ্গত, আজ মেসির সঙ্গে যাঁর দ্বৈরথ সেই লুকা মদ্রিচের (Luka Modric) বয়স ৩৭। এখনও সর্বোচ্চ পর্যায়ের ফুটবলে দাপটের সঙ্গে খেলে চলেছেন তিনি। এই বয়সেও মাঠের এ প্রান্ত থেকে ও প্রান্ত ছুটে বেড়াচ্ছেন, পাস বাড়াচ্ছেন, প্রয়োজনে রক্ষণে নেমে সাহায্য করছেন। 

RELATED ARTICLES

Most Popular