Placeholder canvas

Placeholder canvas
HomeCurrent Newsহাতি খেল রেশনের চাল

হাতি খেল রেশনের চাল

Follow Us :

জলপাইগুড়ি:

হাতিও জানে, রেশন দোকানে চাল থাকে৷কোনটা সেদ্ধ চাল, কোনটা আতপ চাল তা অবশ্য জানে না৷ জেনে কাজও নেই৷ খিদে পেয়েছিল। তাই রাতের অন্ধকারে সবাই যখন ঘুমোচ্ছে, তখন চুপিচুপি রেশন দোকানে ঢুকে মনের আনন্দে মজুত করা চাল সাবাড় করে দিল এক দাঁতাল। ঘটনাটি ডুয়ার্সের মাল ব্লকের নদী সংলগ্ন চা বাগানের।

আরও পড়ুন: শিলিগুড়ির ‘মধু’

স্থানীয় বাসিন্দারা  জানিয়েছেন,  শুক্রবার রাতে খুব বৃষ্টি পড়ছিল। তাই তাড়াতাড়ি সবাই ঘুমিয়ে পড়েছিলেন। রাত ১২ টা নাগাদ আচমকা একটি হাতি শ্রমিক মহল্লায় ঢুকে পড়ে। এরপর শুরু হয় তাণ্ডব। বাগানের একটি রেশন দোকানের দেওয়াল ভেঙে মজুত করা চাল খাওয়া শুরু করে দেয়। একে তো ঝড় বৃষ্টির রাত, অপরদিকে হাতির হামলা এই দুইয়ে রীতিমতো আতঙ্কিত হয়ে পড়েন শ্রমিক মহল্লার বাসিন্দারা। হাতি তাড়াতে পটকা ফাটানো শুরু করেন তাঁরা। তাতেও নড়ানো যায়নি গজরাজকে। এরপর শ্রমিকরা টিন পেটাতে শুরু করে। শেষমেশ হাতিটি ফের জঙ্গলে চলে যায়।

আরও পড়ুন: বিষাক্ত গ্যাস লিক করে অসুস্থ শ্রমিক

স্থানীয়দের অনুমান,  সম্ভবত বুড়িখোলা এলাকা থেকে হাতিটি দলছুট হয়ে চলে এসেছিল। যদিও এ দিন কোনও বড় রকমের ক্ষতি হয়নি। এই ঘটনা নতুন নয়। এর আগেও হাতি ঢুকেছে লোকালয়ে। তবে এখন ক্রমশ জঙ্গল কমে আসায় খাবারের সন্ধানে ঢুকে পড়েছিল দাঁতালটি।

RELATED ARTICLES

Most Popular

Recent Comments