Placeholder canvas

Placeholder canvas
Homeকলকাতা৩১ জুলাই রাজ্যে রাস্তা অবরোধের ডাক সংযুক্ত কিসান মোর্চার

৩১ জুলাই রাজ্যে রাস্তা অবরোধের ডাক সংযুক্ত কিসান মোর্চার

Follow Us :

কলকাতা: সংযুক্ত কিসান মোর্চা ৩১ জুলাই রাজ্য জুড়ে রাস্তা অবরোধের ডাক দিল। ওইদিন বেলা এগারোটা থেকে দুটো পর্যন্ত অবরোধ চলবে বলে মোর্চা জানিয়েছে। সারা দেশেও ওইদিন একই সময়ে রাস্তা অবরোধের কর্মসূচি নেওয়া হয়েছে। গত ৮ জুলাই মোর্চার রাজ্য শাখার বৈঠকে আন্দোলনের বেশ কিছু কর্মসূচি গ্রহণ করা হয়। 

মোর্চার নেতারা জানান, ১৮ থেকে ৩০ জুলাই পর্যন্ত জেলায় জেলায় মোর্চার বকেয়া দাবিগুলি সামনে রেখে সম্মেলন হবে। ৭ থেকে ১৪ অগাস্ট জেলা স্তরে জয় জওয়ান, জয় কিসান সম্মেলন হবে। তাতে স্থানীয় ছাত্র, যুব, অবসরপ্রাপ্ত সেনা এবং মহিলাদের শামিল করা হবে। 

৭ অগাস্ট কলকাতার রামলীলা পার্ক থেকে ধর্মতলায় লেনিন মূর্তির পাদদেশ পর্যন্ত মিছিল হবে। ওই মিছিলের মূল দাবি, কেন্দ্রীয় সরকারকে অগ্নিপথ প্রকল্প প্রত্যাহার করতে হবে। সেই মিছিলও ছাত্র, যুব, মহিলা এবং অবসরপ্রাপ্ত সেনাকর্মীদের যোগ দিতে বলা হয়েছে। 

মোর্চার এক নেতা জানান, কেন্দ্রীয় বিষয়গুলির সঙ্গে রাজ্যের বিষয়ও যুক্ত করে আন্দোলন গড়ে তোলা হবে। তার মধ্যে রয়েছে রাজ্যে ন্যূনতম সহায়ক মূল্য আইন প্রণয়ন, কৃষি সরঞ্জামে ভর্তুকির মাধ্যমে খরচ কমানোর ব্যবস্থা, নদী ভাঙন রুখতে যথাযথ ব্যবস্থা, হাইওয়ের পাশে নয়ানজুলি ভরাট বন্ধ করা, একশো দিনের কাজের মজুরি দান ইত্যাদি।

RELATED ARTICLES

Most Popular