Placeholder canvas

Placeholder canvas
HomeকলকাতাWeather: বড়দিনে কি জাঁকিয়ে শীত রাজ্যে! কী বলছে হাওয়া অফিস দেখে নিন

Weather: বড়দিনে কি জাঁকিয়ে শীত রাজ্যে! কী বলছে হাওয়া অফিস দেখে নিন

Follow Us :

কলকাতা: আলিপুর আবহাওয়া দফতর আগেই পূর্বাভাস দিয়েছিল, বড়দিনে (Christmas) এবার শীতের (Winter) আমেজ থাকবে না। বঙ্গোপসাগরে (Bay of Bengal) সৃষ্টি হওয়া ঘূর্ণাবর্তের (Vortex) জেরে তাপমাত্রা বাড়বে। তেমনটাই হচ্ছে। শনিবার শহরের সর্বনিম্ন তাপমাত্রা ১৪.৮ ডিগ্রি সেলসিয়াস। সকালে শীতের আমেজ থাকলেও বেলা বাড়তেই তাপমাত্রার পারদও বাড়তে থাকবে। বাংলার (Bengal) শীতবিলাসীদের জন্য দুঃসংবাদ, এদিন দুপুরের পর থেকে আর নীচে নামবে না তাপমাত্রা। রাতেও স্বাভাবিকের থেকে অনেক বেশি থাকবে তা। এই পরিস্থিতি চলবে সোমবার পর্যন্ত। অর্থাৎ বড়দিনে কলকাতা সহ দক্ষিণবঙ্গে এখনও জাঁকিয়ে শীতের কোনও দেখা মিলছে না।

হাওয়া অফিস সূত্রে খবর, শনিবার কলকাতায় (Kolkata) ভোরের দিকে কুয়াশা থাকবে। বেলা যত বাড়বে পরিষ্কার হবে আকাশ। তবে এদিন সকালে ও রাতে সীতের আমেজ অনুভব করবে রাজ্যেবাসী। জলীয় বাষ্পের পরিমাণ থাকবে ৯৬ শতাংশ। শুক্রবার সকালে সর্বনিম্ন আপেক্ষিক আর্দ্রতা ছিল ৪২ শতাংশ।

আরও পড়ুন:ICICI Bnak:ঋণ প্রতারণা মামলায় প্রাক্তন আইসিআইসিআই ব্যাঙ্কের সিইও-র স্বামীকে গ্রেফতার সিবিআইয়ের

অন্যদিকে দক্ষিণবঙ্গের বেশকিছু জেলায় তাপমাত্রা বাড়ার সম্ভাবনা রয়েছে বলে জানিয়েচে আবহাওয়া দফতর। দক্ষিণবঙ্গের বেশকিছু জেলায় এদিন সকালে ও রাতে সীতের আমেজ পাবে সাধারণ মানুষ। তবে বেলা বাড়তেই সেই ঠান্ডা কমতে থাকবে। তবে সোমবারের পর থেকে কমতে পারে তাপমাত্রা। ঘূর্ণাবর্তের কারণে উত্তুরে হাওয়া বঙ্গে প্রবেশ করছে না। এ কারণে রাজ্যে সীতের আমেজও সেভাবে লক্ষ্য করা যাচ্ছে না। তাই আগামী কয়েকদিন আবহাওয়ার তেমন কোনও পরিবর্তনের সম্ভাবনা নেই বলে হাওয়া অফিস সূত্রে খবর।  

RELATED ARTICLES

Most Popular