Placeholder canvas

Placeholder canvas
HomeদেশCoromandel Express | করমণ্ডল এক্সপ্রেসে মালগাড়ির ধাক্কা , জখম শতাধিক

Coromandel Express | করমণ্ডল এক্সপ্রেসে মালগাড়ির ধাক্কা , জখম শতাধিক

Follow Us :

বালেশ্বর: বড়সড় দুর্ঘটনার (Train Accident) কবলে করমণ্ডল এক্সপ্রেস। শুক্রবার সন্ধ্যায় ওড়িশার বালেশ্বরের (Balasore) কাছে লাইনচ্যাুত হয় চেন্নাইগামী করমণ্ডল এক্সপ্রেস (Coromandel Express) । হাওড়ার শালিমার স্টেশন  থেকে এদিন দুপুরে ট্রেনটি ছাড়ে।  খড়্গপুর স্টেশন ছাড়ে বিকেল সওয়া ৫টায়। সন্ধ্যে সাড়ে ৬টা নাগাদ ট্রেনটি পৌঁছয় বালেশ্বরে। সেই সময় বাহানগা বাজারের কাছে দুর্ঘটনার কবলে পড়ে ট্রেনটি।  একই লাইনে মালগাড়ি ও  করমণ্ডল এক্সপ্রেস চলে আসায় মুখোমুখি সংঘর্ষ হয় দুটি গাড়ির। ট্রেনের তিনটি বগি ছাড়া বাকি সব বগিই লাইনচ্যুত হয়।  জানা গিয়েছে, দুর্ঘটনায় বহু যাত্রী জখম হয়েছেন। কয়েকজনের অবস্থা আশঙ্কাজনক বলে জানা গিয়েছে। ঘটনাস্থলে পৌছেছেন রেলের পদস্থ কর্তারা। শপরপ হয়েছে উদ্ধার কাজ। স্থানীয়রাও উদ্ধারের কাজে হাত লাগান।

ট্রেনটির ইঞ্জিনের পর থেকে স্লিপার ক্লাস, প্যান্ট্রি কার সহ একাধিক বগি বেলাইন হয়ে গিয়েছে। এখনও পর্যন্ত যা খবর তাতে শতাধিকত যাত্রী আহত হয়েছেন। বিশেষত, রাতের অন্ধকারে ট্রেন দুর্ঘটনাটি ঠিক কতটা ভয়াবহ হয়েছে, তা এখনও স্পষ্ট নয়। প্রবল সংঘর্ষে তিনটি বাদে করমণ্ডলের সবকটি বগি লাইনচ্যুত হয়। ছিটকে গিয়ে কামরাগুলো পড়ে লাইনের বাইরে গিয়ে। সংঘর্ষের মালগাড়ির পাঁচটি বগিও লাইনচ্যুত হয়েছে। এতটাই জোরে দুই ট্রেনের মধ্যে সংঘর্ষ লাগে যে করমণ্ডল এক্সপ্রেসের ইঞ্জিন উঠে যায় মালগাড়ির ওপরে। ইতিমধ্যে খড়্গপুর থেকে বেশ কয়েকটি উদ্ধারকারী দল রওনা দিয়েছে দুর্ঘটনাস্থলের দিকে। স্থানীয়দের বক্তব্য, সন্ধে ৭ টা নাগাদ দুর্ঘটনাটি ঘটেছে।

দুর্ঘটনার তীব্রতা ও ভয়াবহতা দেখে আশঙ্কা করা হচ্ছে, হতাহতের আশঙ্কা রয়েছে। শালিমার থেকে চেন্নাইয়ের পথে যাচ্ছিল ট্রেনটি। বালেশ্বরের কাছে বাহানাগর স্টেশনে কার্যত ঘুটঘুটে অন্ধকারের মধ্যে এগোনোর মাঝে ভয়াবহ দুর্ঘটনার কবলে পড়ে।  বিভিন্ন কামরা থেকে শুরু হয় উদ্ধারকার্য। ইতিমধ্যে ২ জনের মৃত্যুর খবর মিলেছে। ঠিক কতজন আহত হয়েছেন, সে নিয়ে এখনও পর্যন্ত কোনও খবর পাওয়া যায়নি। ইতিমধ্যে ট্রেনের নীচে থেকে বহু বয়স্ক রোগীকে উদ্ধার করা হয়েছে এবং এখনও বহু মানুষ একটি বগির নীচে চাপা পড়ে রয়েছেন বলে জানা যাচ্ছে।সিগনালিংয়ের কোনও সমস্যার জের নাকি কারোর গাফিলতির জেরে এমন ভয়াবহ দুর্ঘটনা, খতিয়ে দেখার কাজও শুরু হয়েছে। 

চালু করা হয়েছে হেল্পলাইন নম্বর- ০৩৩-২৬৩৮-২২১৭ (হাওড়া), খগড়পুর ৮৯৭২০৭৩৯২৫/ ৯৩৩২৩৯২৩৩৯, এসএইচএম- ৯৯০৩৩৭০৭৪৬

RELATED ARTICLES

Most Popular