Placeholder canvas

Placeholder canvas
HomeখেলাQatar World Cup: মেসিদের জয়ে ‘নগ্ন’ হয়ে সেলিব্রেশন করা তরুণীরা কি কাতার...

Qatar World Cup: মেসিদের জয়ে ‘নগ্ন’ হয়ে সেলিব্রেশন করা তরুণীরা কি কাতার পুলিশের জালে?  

Follow Us :

কাতার: ৩৬ বছর পর বিশ্বকাপ (World Cup) জিতেছে আর্জেন্টিনা (Argentina)। তাও আবার ওরকম রুদ্ধশ্বাস ম্যাচে ফ্রান্সকে (France) টাইব্রেকারে হারিয়ে। কাতারের (Watar) লুসাইল স্টেডিয়ামে (Lusail Stadium) উপস্থিত আর্জেন্টিনার সমর্থকদের আনন্দে পাগল হয়ে যাওয়ার জোগাড়। ঐতিহাসিক মুহূর্ত কীভাবে সেলিব্রেট করবেন, ভেবে পাচ্ছিলেন না তাঁরা। হাজার হাজার মানুষের মধ্যে দুই তরুণীর সেলিব্রেশনের ঘটনা প্রবল ভাইরাল হয়ে পড়েছে। হবে নাই বা কেন, রেফারির শেষ বাঁশি বাজার সঙ্গে সঙ্গে উছ্বাসের তোড়ে জার্সি খুলে ওড়ানো শুরু করেন তাঁরা। তাঁদের ঊর্ধ্বাঙ্গ তখন সম্পূর্ণ বস্ত্রহীন। 

সোশ্যাল মিডিয়ায় (Social Media) তরুণ প্রজন্মের কাছে এই ঘটনা মজার হলেও এর জন্য আইনি সমস্যায় পড়ার সম্ভাবনা তৈরি হয়েছিল দুই তরুণীর। কাতারের মতো ইসলামিক দেশে এ ধরনের কাজ আইনত দণ্ডনীয় অপরাধ। মধ্যপ্রাচ্যের (Middle East) বহু দেশে মেয়েদের স্টেডিয়ামে ঢোকাই নিষেধ, সেখানে নগ্ন হওয়া মানে তো চরম পাপ। আর্জেন্টিনার সমর্থক দুই তরুণী সেই কাজ করার পরে অনেকেই আশঙ্কা করেছিলেন, তাঁদের নিশ্চিত গ্রেফতার করবে কাতারের পুলিশ (Qatar Police)। ভোগ করতে হবে শাস্তি। 

আরও পড়ুন: Emiliano Martinez: অপমানের জবাব! ‘অশ্লীল’ সেলিব্রেশনের রহস্য খোলসা করলেন মার্তিনেজ  

কিন্তু না, সৌভাগ্যবশত তেমন কিছু ঘটেনি। অন্তত একজন তরুণী কোনও ঝুটঝামেলা ছাড়াই ফিরে গিয়েছেন ইউরোপে (Europe)। ইনস্টাগ্রামে (Instagram) ছবি পোস্ট করে নোয়ে নামে ওই তরুণী মজা করে লেখেন, বিমান ছাড়ার জন্য অধীর আগ্রহে অপেক্ষা করছিলেন তিনি। প্রার্থনা করছিলেন তার আগেই যেন পুলিশ এসে না ধরে। নোয়ে এও জানিয়েছেন, তিনি ইউরোপে ফিরে এসেছেন নির্বিঘ্নেই। ইনস্টাগ্রামে মিলুবার্বি নামধারী অন্য তরুণীর কী হল তা অবশ্য জানা যায়নি। 

প্রসঙ্গত, কাতারে কাপযুদ্ধ চলাকালীন উষ্ণতা ছড়িয়ে ভাইরাল হয়েছিলেন আরও একজন। তিনি প্রাক্তন মিস ক্রোয়েশিয়া ইভানা নল (Ivana Knoll)। লুকা মদ্রিচদের (Luka Modric) প্রত্যেক ম্যাচেই টাইট ফিট প্যান্ট এবং ঊর্ধ্বাঙ্গে অন্তর্বাস পরে মাঠে আসতেন। সেই পোশাক ছিল ক্রোয়েশিয়ার (Croatia) জাতীয় পতাকার রঙে। স্টেডিয়ামের নিরাপত্তাকর্মীদের সঙ্গে একদফা ঝামেলাও হয়েছিল তাঁর।          

RELATED ARTICLES

Most Popular