Placeholder canvas

Placeholder canvas
HomeখেলাKylian Mbappe: চোট পেয়ে তিন সপ্তাহের জন্য মাঠের বাইরে এমবাপে, অবসর নিলেন...

Kylian Mbappe: চোট পেয়ে তিন সপ্তাহের জন্য মাঠের বাইরে এমবাপে, অবসর নিলেন তাঁর সতীর্থ! 

Follow Us :

প্যারিস: চোট পেয়েছেন কিলিয়ান এমবাপে (Kylian Mbappe)। অন্তত সপ্তাহ দুয়েক মাঠের বাইরে থাকতে হতে পারে তাঁকে। ১৪ ফেব্রুয়ারি বায়ার্ন মিউনিখের (Bayern Munich) বিরুদ্ধে চ্যাম্পিয়ন্স লিগে (UCL) শেষ ষোলোর প্রথম লেগে তাঁর খেলা নিয়ে বিরাট সংশয়ের সৃষ্টি হয়েছে। বুধবার রাতে মন্টপেলিয়ারের বিরুদ্ধে ৩-১ ফলে জিতেছে পিএসজি (PSG)। গোল করেছেন ফাবিয়ান রুইজ, লিওনেল মেসি (Lionel Messi) এবং ওয়ারেন জাইরে-এমেরি। কিন্তু এমবাপের জন্য খুবই খারাপ রাত ছিল এদিন। মাত্র ১৯ মিনিটের মাথায় থাইয়ের হ্যামস্ট্রিংয়ে চোট পেয়ে মাঠ ছাড়তে হয় তাঁকে। তার আগে একটি পেনাল্টিও মিস করেন তিনি। 

এক নামী ফরাসি সংবাদসংস্থা জানিয়েছে, বৃহস্পতিবার সকালেই এমবাপের মেডিক্যাল টেস্ট হয়েছে। ফলাফল খুব একটা আশাপ্রদ নয়। খুব সম্ভব বায়ার্নের বিরুদ্ধে চ্যাম্পিয়ন্স লিগের ম্যাচে খেলতে পারবেন না তিনি। যে ধরনের চোট পেয়েছেন ফরাসি তারকা তা থেকে সুস্থ হয়ে মাঠে ফিরতে অন্তত তিন সপ্তাহ সময় লাগে। তবে এর আগে দেখা গিয়েছে, যতটা আশা করা হয়েছিল, তার আগেই সুস্থ হয়ে গিয়েছেন এমবাপে। এবার যদি তেমনও হয় তবু বায়ার্নের বিরুদ্ধে নামা নিয়ে সংশয় আছে। 

আরও পড়ুন: Shubman Gill: শচীনের সামনে এই ইনিংস খেলতে পেরে ভাগ্যবান গিল, বলছেন কোহলির কোচ  

এদিকে আন্তর্জাতিক ফুটবল থেকে অবসর ঘোষণা করলেন এমবাপের জাতীয় দলের সতীর্থ রাফায়েল ভারানে (Rafael Varane)। বর্তমানে ম্যাঞ্চেস্টার ইউনাইটেড (Manchester United) ক্লাবের হয়ে খেলেন তিনি। দেশের হয়ে বিশ্বকাপ (World Cup), নেশনস লিগ (Nations League) জিতেছেন ভারানে। ক্লাব স্তরে রিয়াল মাদ্রিদের (Real Madrid) হয়ে একাধিক চ্যাম্পিয়ন্স লিগ আছে তাঁর ঝুলিতে। এহেন তুমুল সফল ডিফেন্ডারটি ২৯ বছর বয়সে অবসরের সিদ্ধান্ত নিলেন। 

ভারানে বলেন, এক দশক ধরে দেশের প্রতিনিধিত্ব করা আমার জীবনের সবচেয়ে বড় সম্মানের মধ্যে একটি। যতবার আমি এই স্পেশ্যাল নীল জার্সি পরেছি, প্রচুর গর্ব অনুভব করেছি। যতবার মাঠে নেমেছি জেতার জন্য খেলেছি, হৃদয় দিয়ে খেলেছি, নিজের সবটুকু দেওয়ার দায়িত্ব নিয়েছি। আমি বেশ কয়েক মাস ধরেই অবসরের কথা বিবেচনা করছিলাম এবং এবার সিদ্ধান্ত নিয়েছি যে আন্তর্জাতিক ফুটবল থেকে অবসর নেওয়ার এটাই আমার জন্য সঠিক সময়। 

RELATED ARTICLES

Most Popular