skip to content
Monday, July 1, 2024

skip to content
HomeCurrent Newsঅনলাইন টিকিট বুকিংয়ে পরিবর্তন আনছে রেল

অনলাইন টিকিট বুকিংয়ে পরিবর্তন আনছে রেল

Follow Us :

অনলাইনে রেলের টিকিট বুকিং করতে গিয়ে মাঝেমধ্যেই সমস্যায় পড়েন যাত্রীরা। অনেক সময় টাকা কেটে নেওয়া হলেও টিকিট বুকিং হয় না। আবার ব্যস্ত সময়ে অ্যাপ/ওয়েবসাইটের লিঙ্ক চলে যাওয়ার সমস্যা তো রয়েইছে। এছাড়া রেলের বিরুদ্ধে যাত্রীদের একটা বড় অংশের অভিযোগ, অনলাইনে কাটা টিকিট বাতিল করা হলে টাকা ফেরত পেতেও বেশ কয়েকদিন লেগে যায়। অনেক সময় মাসখানেকও অপেক্ষা করতে হয়।

আরও পড়ুন: সোমবার থেকেই শুরু ১৮ ঊর্ধ্বদের টিকাকরণ? 

বাতিল টিকিটের টাকা দ্রুত ফেরত দেওয়ায় ব্যাপারে এবার উদ্যোগী হল রেল। আইআরসিটিসির ওয়েবসাইট বা রেল কানেক্ট অ্যাপ থেকে কাটা টিকিট বাতিল করা হলে এখন ২-৩ দিনে টাকা ফেরত পাওয়া যায়। একটি সর্বভারতীয় সংবাদমাধ্যমের রিপোর্ট অনুযায়ী, এবার থেকে যাত্রীরা আইআরসিটিসি-আই পে পেমেন্ট গেটওয়ের মাধ্যমে টিকিট বুক করার পর, সেই টিকিট কোনও কারণে বাতিল সঙ্গে সঙ্গে টাকা ফেরত পেয়ে যাবেন যাত্রীরা।

আরও পড়ুন: করোনায় ক্ষতিপূরণ সম্ভব নয়, আদালতে জানালো কেন্দ্র

ডিজিটাল ইন্ডিয়ার অংশ হিসেবে ২০১৯ সালে কেন্দ্রীয় সরকার আইআরসিটিসি-আই পে লঞ্চ করে। আইআরসিটিসির ওয়েবসাইটেও বিপুল পরিবর্তন আনা হয়। একটি সর্বভারতীয় সংবাদমাধ্যমকে আইআরসিটির একজন মুখপাত্র জানান, নতুন ব্যবস্থায় সাধারণ টিকিট ও তৎকাল টিকিট- দুটি ক্ষেত্রেই টিকিট বাতিল করলে সঙ্গে সঙ্গে টাকা ফেরত পাবেন। আইআরসিটিসি-আই পে পেমেন্ট গেটওয়ের মাধ্যমে টিকিট বুক করার ক্ষেত্রে সময় কম লাগায় একইসঙ্গে অনেকজন যাত্রী টিকিট বুক করতে পারবেন।

RELATED ARTICLES

Most Popular