Homeপ্রযুক্তিWhatsApp: দুর্দান্ত ফিচার হোয়াটসঅ্যাপে, তারিখ দিয়ে সার্চ করতে পারবেন মেসেজ

WhatsApp: দুর্দান্ত ফিচার হোয়াটসঅ্যাপে, তারিখ দিয়ে সার্চ করতে পারবেন মেসেজ

Follow Us :

হোয়াটসঅ্যাপে (WhatsApp) নিত্যদিনই আমরা কিছু না কিছু মেসেজ (Messsage) করে থাকি। তার মধ্যে বেশিরভাগই গুরুত্বপূর্ণ অনেকের কাছেই। কোনও বিশেষ মেসেজ ভবিষ্যতের রেফারেন্সের জন্য স্টার (Star) দিয়ে রাখাই যায়, কিন্তু অত্যধিক স্টার দিয়ে রাখলে সেই ভিড়েও গুরুত্বপূর্ণ মেসেজ খোঁজা দায় হয়ে যায়। কিন্তু বিষয়টা যদি এমন হতো, তারিখ মনে আছে এবং সেই তারিখ দিয়ে আপনি দরকারি মেসেজটা খুঁজে নিতে পারতেন সহজে। 

মেটা-পরিচালিত (Meta-Owned) মেসেজিং প্ল্যাটফর্ম (Messaging Platform) হোয়াটসঅ্যাপে নতুন ফিচার আপডেট (Feature Update) এসেছে। একমাত্র আইওএস ইউজারদের (iOS Update) জন্যই এই ফিচার আপডেট দিচ্ছে। তবে আপাতত কিছু বিটা ইউজারদের জন্য এই ফিচার আপডেট উপলব্ধ করেছে হোয়াটসঅ্যাপ। এই ফিচারের সাহায্যে আপনি সহজেই যে কোনও হোয়াটস্যাপ মেসেজ পেয়ে যাবেন তারিখ টাইপ (Type Exact Date) করলেই।   

আরও পড়ুন: WhatsApp “Message Yourself”: হোয়াটসঅ্যাপে বড় পরিবর্তন, জেনে নিন কীভাবে ব্যবহার করবেন ‘মেসেজ ইওরসেলফ’ 

ডব্লুএবিটাইনফো (WABetaInfo) টুইট করে এই কথা জানিয়েছে। সেই সঙ্গে এই সংক্রান্ত বিস্তারিত তথ্যের লিঙ্কও শেয়ার করা হয়েছে। লেটেস্ট হোয়াটসঅ্যাপ বিটা ফর আইওএস ২২.২৪.০.৭৭ আপডেট (WhatsApp beta for iOS 22.24.0.77 Update) আপনাকে ডাউনলোড করতে হবে। একবার আপডেট ইনস্টল করা হয়ে গেলে হোয়াটসঅ্যাপ বিটা ইউজার যে কোনও কথপোকথনে (Conversation) গিয়ে সংশ্লিষ্ট তারিখ টাইপ করে যে কোনও মেসেজ সহজেই খুঁজে ফেলতে পারবেন। এই ফিচার আপনার হোয়াটসঅ্যাপে এলে ক্যালেন্ডার আইকন দেখতে পাবেন আপনি। কনভারসেশনে গিয়ে সার্চ ফিচার (Search feature) গিয়ে চেক করে দেখে নিন। প্রকাশিত রিপোর্ট বলছে, আগামী কয়েক সপ্তাহের মধ্যে অন্যান্য বিটা ইউজার (Beta User) এবং পরে স্টেবল ভার্সন সর্বসাধারণের জন্য উপলব্ধ করবে মেটা পরিচালিত ইনস্ট্যান্ট মেসেজিং সার্ভিস।

RELATED ARTICLES

Most Popular