Placeholder canvas

Placeholder canvas
HomeবিনোদনKIFF Amitabh Exhibition Jaya: কলকাতা চলচ্চিত্র উৎসবে অমিতাভর ওপর চিত্র-প্রদর্শনী উদ্বোধন করলেন...

KIFF Amitabh Exhibition Jaya: কলকাতা চলচ্চিত্র উৎসবে অমিতাভর ওপর চিত্র-প্রদর্শনী উদ্বোধন করলেন জয়া

Follow Us :

বলিউড শাহেনশাহ অমিতাভ বচ্চনের চিত্র প্রদর্শনী ‘অমিতাভ বচ্চন অআ লিভিং লেজেন্ড'(‘Amitabh Bachchan: A Living Legend’) উদ্বোধন করলেন অমিতাভ পত্নী জয়া বচ্চন। ২৮ তম কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের(KIFF) অঙ্গ হিসেবে এই প্রদর্শনী শুরু হলো গগনেন্দ্র শিল্প প্রদর্শনশালায়(Gaganendra Pradarshshala)। শিল্পী এবং চলচ্চিত্র প্রেমীরা এই প্রদর্শনী দেখতে এসেছিলেন। জয়া ছাড়াও উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন অভিনেতা প্রসেনজিৎ চট্টোপাধ্যায়(Prasenjit Chattapadhya), ফেস্টিভাল কমিটির চেয়ারম্যান তথা পরিচালক রাজ চক্রবর্তী(Chairperson of Festival Commitee Raj Chakraborty), চিত্রশিল্পী শুভাপ্রসন্ন, পরিচালক কৌশিক গাঙ্গুলী(Kaushik Ganguly), অরিন্দম শীল, জুন মালিয়া ও অন্যান্যরা।

আরো পড়ুন: Bengali Celebs Mesi Qatar Final: মেসির জন্য মাঠে গলা ফাটাবে বাঙালি তারকারাও

 
বিগ-বির(Big-B) ৮০ তম জন্মদিবস উপলক্ষে তাকে বিশেষ সম্মান জানাতে চলচ্চিত্র উৎসব কর্তৃপক্ষ এই প্রদর্শনীর আয়োজন করেছিল। এছাড়াও উৎসবে তার আটটি ছবি প্রদর্শিত হবে। গতকাল অর্থাৎ শুক্রবার প্রদর্শনী উদ্বোধন করে বাংলার মেয়ে অভিনেত্রী যা করছেন আজ সকালে মুম্বই ফিরে গেছেন।
 কলকাতা চলচ্চিত্র উৎসবে প্রথমবারের মতো জীবন্ত কিংবদন্তি অমিতাভ বচ্চনের উপর এই প্রদর্শনীর আয়োজন করেছে। এর আগে সত্যিজিৎ রায় সৌমিত্র চট্টোপাধ্যায় এইমার বাগনান এবং আকিরাকুরোসাওয়ার উপর একই ধরনের প্রদর্শনী অনুষ্ঠিত হয়েছিল। অমিতাভ বচ্চনের জীবনকালকে জুড়ে বিভিন্নভাগে বিভক্ত করা হয়েছে প্রদর্শনিটি।
প্রসঙ্গত,’অমিতাভ বচ্চন আ লিভিং লেজেন্ড’ প্রদর্শনী গগনেন্দ্র প্রদর্শশালা ও নজরুল তীর্থে আগামী ২২শে ডিসেম্বর পর্যন্ত চলবে।

RELATED ARTICLES

Most Popular