Placeholder canvas

Placeholder canvas
HomeদেশTripura Assembly Election 2023: ত্রিপুরায় অর্ধেক আসনে প্রার্থী দিয়েই ভোটের ময়দানে তৃণমূলে

Tripura Assembly Election 2023: ত্রিপুরায় অর্ধেক আসনে প্রার্থী দিয়েই ভোটের ময়দানে তৃণমূলে

Follow Us :

আগরতলা: ত্রিপুরা বিধানসভা নির্বাচনে (Tripura Assembly Election 2023) অর্ধেক আসনে প্রার্থী দিল তৃণমূল ( TMC)। রবিবারই তৃণমূলের তরফে সাংবাদিক বৈঠক করে ২২ আসনের প্রার্থিতালিকা ঘোষণা করা হয়। ওইদিন ত্রিপুরার তৃণমূলের পর্যবেক্ষক রাজীব বন্দ্যোপাধ্যায় জানান, এটা প্রথম তালিকা প্রকাশ করা হলেও আরও কয়েকটি আসনে প্রার্থী দেওয়া হবে। সেইমতো সোমবার সকালে আরও একটি তালিকা প্রকাশ করে তৃণমূল নেতৃত্ব। সেখানে পাঁচ জনের নাম ছিল। ফলে তৃণমূলের মোট প্রার্থী সংখ্যা হয় ২৭। পরে ফের আরও পাঁচ জন মনোনয়ন পেশ করেন। কিন্তু প্রয়োজনীয় নথি না থাকায় দু’জনের মনোনয়ন বাতিল হয়। সবশেষে ত্রিপুরা নির্বাচনে তৃণমূলের প্রার্থী সংখ্যা দাঁড়ায় ৩০ জনে। 

এ বিষয়ে কটাক্ষ করতে ছাড়েনি ত্রিপুরা বিজেপি। গেরুয়া শিবিরের বক্তব্য, ভোটে লড়তে নয়, পর্যটক হিসাবে ত্রিপুরায় এসেছে তৃণমূল।

অন্যদিকে ফের বাম-কংগ্রেস জোটে বড়সড় ফাটল। ত্রিপুরা বিধানসভা নির্বাচনের ৬০টি আসলেই প্রার্থী দিল সিপিএম। এর আগে

ত্রিপুরায় ৪৭টি আসনে প্রার্থী ঘোষণা করেছিল বামফ্রন্ট। কংগ্রেসের জন্য আসন ছাড়া হয়েছিল ১৩টি। কিন্তু ভারতের জাতীয় কংগ্রেস ওই ১৩টি আসনের বদলে ১৭টি আসনের প্রার্থী ঘোষণা করে। সোমবার ছিল ত্রিপুরার ভোটে মনোনয়ন দাখিল করার শেষ দিন। এদিন বাকি ১৩টি আসনেও প্রার্থী ঘোষণা করে দিল বামেরা।

এদিন ত্রিপুরার সিপিএমের রাজ্য সম্পাদক জিতেন্দ্র চৌধুরী জানান, আগামী ২ তারিখের মধ্যে সমস্ত জটিলতা কেটে যাবে। কংগ্রেসকে ১৩টি আসন ছাড়া হয়েছিল। কিন্তু অতিরিক্ত চারটি আসনে প্রার্থী দেওয়ার কারণেই জটিলতা সৃষ্টি হয়েছে।

যদিও কংগ্রেস ১৭টি আসনে প্রার্থী ঘোষণা করলেও ১৬টি আসনের মনোনয়ন দিয়েছে। মজলিসপুর কেন্দ্রের মনোনয়ন জমা দেওয়া হয়নি। ওই কেন্দ্রের কংগ্রেস প্রার্থী জানান, তিনি চান না বিজেপির বিরুদ্ধে ভোট ভাগাভাগি হোক। তাই তিনি মনোনয়ন জমা দেননি।

RELATED ARTICLES

Most Popular

Recent Comments