Placeholder canvas

Placeholder canvas
HomeদেশRahul Gandhi: ২০ বছরে আদানি কত টাকা দিয়েছে বিজেপিকে, চাঁচাছোলা আক্রমণ রাহুলের

Rahul Gandhi: ২০ বছরে আদানি কত টাকা দিয়েছে বিজেপিকে, চাঁচাছোলা আক্রমণ রাহুলের

Follow Us :

নয়াদিল্লি: গত ২০ বছরে আদানি (Adani) কত টাকা দিয়েছে বিজেপিকে (BJP)? কতবার আপনি (প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি) (PM Narendra Modi) আদানিজির সঙ্গে বিদেশ ভ্রমণে গিয়েছেন? কতবার আপনার বিদেশ ভ্রমণ যাত্রার পরে আদানিজি সেখানে গিয়ে পৌঁছেছেন? কতবার আপনার বিদেশ যাওয়ার পর আপনার সঙ্গে তাঁর সাক্ষাৎ হয়েছে? আপনার বিদেশ সফরের ঠিক পরেই কতবার বৈদেশিক চুক্তি হস্তগত করেছেন আদানিজি? মঙ্গলবার লোকসভায় (Lok Sabha) ঠিক এই ভাষাতেই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে আদানি ইস্যুতে বিঁধলেন রাহুল গান্ধী (Rahul Gandhi)।

পরপর কয়েকদিন আদানি ইস্যুতে সংসদ অচল হওয়ার পর, মঙ্গলবার বিরোধীরা সভা চলতে দেওয়ার ব্যাপারে একমত হয়। কিন্তু, সেখানেও কংগ্রেস সাংসদ এদিন আদানি ইস্যু নিয়ে সরাসরি আক্রমণ করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে। গত ৮ বছরে আদানির উত্থান নিয়ে সভায় প্রশ্ন তোলেন রাহুল। ধনকুবের এই ব্যবসায়ীর সঙ্গে প্রধানমন্ত্রীর ঘনিষ্ঠতার কারণ কী, জবাব চান রাহুল। শুধু তাই নয়, দেশের বিদেশনীতিও ওই ব্যবসায়ীর কাছে বিকিয়ে দেওয়া হয়েছে বলে অভিযোগ তোলেন তিনি।

আরও পড়ুন: Balasaheb Thorat: পদ ছাড়তে চেয়ে মল্লিকার্জুন খাড়্গেকে চিঠি মহারাষ্ট্রের শীর্ষ কংগ্রেস নেতার! 

রাহুল আরও বলেন, ২০১৪ সালে ক্ষমতায় আসার পর বিজেপি দেশের প্রচলিত প্রথা বদলে দিয়েছে। যেখানে বলা হয়েছে, বিমান প্রযুক্তিতে অভিজ্ঞতা আছে এমন কোম্পানিকেই বিমানবন্দরের দায়িত্ব দেওয়া হবে। কিন্তু, সেসবের ধার না ধেরে আদানিদের হাতে দায়িত্ব সঁপে দেওয়া হয়েছে। ৬টি বিমানবন্দর আদানিদের হাতে তুলে দিয়েও শান্তি হয়নি মোদিজির। দেশের সবথেকে লাভজনক মুম্বই বিমানবন্দর সিবিআই, ইডিকে কাজে লাগিয়ে জিভিকে-র হাত থেকে নিয়ে আদানিদের তুলে দেওয়া হয়েছে। আর এসব হয়েছে দেশের প্রধানমন্ত্রীর জন্যই, বলেন প্রাক্তন কংগ্রেস সভাপতি।

রাহুল সভায় প্রশ্ন তোলেন, ২০১৪ সালে যাদের সম্পদের পরিমাণ ছিল ৮ বিলিয়ন ডলার, ২০২২-এ কীভাবে তাদের ১৪০ বিলিয়ন ডলার সম্পদ হয়! দেশজুড়ে শুধু একটাই নাম, আদানি, আদানি, আদানি। অগ্নিবীর প্রকল্প নিয়ে রাহুলের অভিযোগ, এটা আরএসএসের মস্তিষ্কপ্রসূত। স্বরাষ্ট্রমন্ত্রক তা কার্যকর করেছে। সেনাবাহিনীর তরফে এরকম কোনও প্রস্তাবই পাঠানো হয়নি।

RELATED ARTICLES

Most Popular

Recent Comments