Placeholder canvas

Placeholder canvas
HomeদেশSOP for Journalists | গ্যাংস্টারকে খুন, সাংবাদিকদের সুরক্ষার জন্য এসওপি তৈরি করবে...

SOP for Journalists | গ্যাংস্টারকে খুন, সাংবাদিকদের সুরক্ষার জন্য এসওপি তৈরি করবে স্বরাষ্ট্রমন্ত্রক 

Follow Us :

নয়াদিল্লি: সাংবাদিকদের সুরক্ষা ও নিরাপত্তার (SOPs for the safety and security of journalists) জন্য কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রক (Ministry of Home Affairs) স্ট্যান্ডার্ড অপারেটিং প্রশিডিওর (এসওপি)  করবার উদ্যোগ নিচ্ছে। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের ( Prime Minister Narendra Modi and Union Home Minister Amit Shah) নেতৃত্বে তা হতে চলেছে বলে জানা গিয়েছে। উত্তর প্রদেশে তিন জন দুষ্কৃতী সাংবাদিক সেজে গ্যাংস্টার আতিক আহমেদ (Atiq Ahmed) ও তার ভাই আসরফকে (Asraf) খুন করার পর এই উদ্যোগ নেওয়া হয়েছে। প্রয়াগরাজের ওই ঘটনার পর নড়েচড়ে বসেছে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রক। 

শনিবার রাতে যে খুনের ঘটনা দেশকে নাড়িয়ে দিয়েছে। উত্তরপ্রদেশে (Uttarpradesh) প্রচুর পুলিশের উপস্থিতিতে ওই ঘটনা ঘটেছে। সেসময় গ্যাংস্টার আতিক আহমেদ ও তার ভাই আসরফকে স্বাস্থ্য পরীক্ষার জন্য হাসপাতালে নিয়ে আসা হচ্ছিল। খুনের ঘটনা ক্যামেরায় ধরা পড়েছে। অভিযুক্তরা আশেপাশে থাকতে নিজেদেরকে সাংবাদিক পরিচয় দিয়েছে। তিন জন দুষ্কৃতী পয়েন্ট ব্ল্যাঙ্ক রেঞ্জ থেকে তাদের গুলি করে। আতিক ও আশরফ সেসময় সংবাদমাধ্যমের সঙ্গে কথা বলছিল। পুলিশ ও সেসময় সেখানে ছিল। তাদেরকে এসকর্ট করে নিয়ে যাচ্ছিল।আতিকের ১৯ বছরের ছেলে আসাদের মৃত্যু হয় বৃহস্পতিবার। যে উমেশ পাল খুনের ঘটনায় ফেরার ছিল। তাকে কবর দেওয়া হয় এদিনই। উত্তরপ্রদেশ পুলিশের এসটিএফের দ্বারা এনকাউন্টারে সে খুন হয়। উমেশ পাল ২০০৫ সালে বিএসপি বিধায়ক রাজু পাল খুনে সাক্ষী ছিল। 

আরও পড়ুন: Shabash Feluda | Parambrata Chaterjee | Arindam Shil | সাবাশ ফেলুদা 

শনিবার রাতে প্রয়াগরাজে ওই খুনের ঘটনায় শিউরে উঠেছে দেশ। সংবাদমাধ্যমের ক্যামেরার সামনেই ওই ঘটনা ঘটেছে। ওই ঘটনায় সানি, অরুণ এবং লবলেশ নামে তিন অভিযুক্তকে গ্রেফতার করেছে পুলিশ। ২০০৫ সালে সেসময় এলাহাবাদ পশ্চিমের বহুজন সমাজবাদী পার্টির বিধায়ক রাজু পালের খুনের ঘটনায় অভিযোগ ওঠে আতিক ও আশরাফের বিরুদ্ধে। সেই ঘটনাকে কেন্দ্র করে লাগাতার সমস্যা বাড়ছিল আতিকের। তারপর রাজু খুনের একমাত্র সাক্ষী উমেশ পাল খুন হয়। উমেশ খুনেও অভিযোগ ওঠে আতিক ও আশরাফের বিরুদ্ধে। চাপে পড়ে যায় আতিক ও তার গ্যাং। ২৪ ফেব্রুয়ারি বাড়ির সামনে খুন হয়েছিলেন উমেশ পাল। ঘটনায় তার দুই দেহরক্ষীরও মৃত্যু হয়। তারপরে এবার খুন হয়ে গেল আতিক নিজেই। একটা বৃত্ত যেন সম্পূর্ণ হল। 

RELATED ARTICLES

Most Popular