skip to content
Monday, July 1, 2024

skip to content
HomeখেলাBangladesh: তাসকিন তাসে বাজিমাত সাকিবদের, ডাচ বধ বাংলাদেশের

Bangladesh: তাসকিন তাসে বাজিমাত সাকিবদের, ডাচ বধ বাংলাদেশের

Follow Us :

টি-২০ বিশ্বকাপের শুরুটা দারুণ হল বাংলাদেশের। সোমবার হোবার্টে সুপার ১২-র ম্যাচে নেদারল্যান্ডসকে ৯ রানে হারিয়ে বিশ্বকাপ অভিযান শুরু করল সাকিব আল হাসানের দল। ২৫ রানে ৪ উইকেট নিয়ে ম্যাচের সেরা নির্বাচিত হলেন বাংলাদেশের পেসার তাসকিন আহমেদ। গত বছর টি-২০ বিশ্বকাপে সুপার ১২ পর্বে সব কটা ম্যাচে হেরেছিল বাংলাদেশ। তবে এবার প্রথম ম্যাচেই জয় পেল পদ্মাপাড়ের দেশ। টি-২০ বিশ্বকাপের ইতিহাসে দ্বিতীয় রাউন্ডে বাংলাদেশের এটাই প্রথম জয়।

প্রথমে ব্যাট করে বাংলাদেশ ৮ উইকেটে করেছিল ১৪৪ রান। সৌম্য সরকার (১৪) থেকে লিটন দাস (৯), সাকিব আল হাসান (৭)-রা ব্যর্থ হলেও আফিফ হোসেন (৩৮)-র ইনিংস আর শেষের দিকে মোসাদ্দেক হোসেনের ১২ বল ২০-র সৌজন্যে লড়ার মত স্কোর করে বাংলাদেশ। ৭৬ রানে ৫ উইকেট থেকে বাংলাদেশ শেষ অবধি করে ১৪৪ রান।

আরও পড়ুন-Ind vs Pak, T20 WC 2022: পরিসংখ্যানে ভারত-পাকিস্তান টি ২০ ম্যাচ

জবাবে ব্যাট করতে নেমে ১৫ রানের মধ্যে চার উইকেট হারায় ডাচরা। কিন্তু কলিন আক্রেকমান (৪২ বলে ৬৮) দারুণ খেলে দলকে লড়াইয়ে রেখে ছিলেন। শেষ অবধি বৃষ্টি বিঘ্নিত ম্যাচে নেদারল্যান্ড শেষ অবধি করে ১৩৫ রান। ১১ নম্বরে নেমে ডাচ ব্যাটার পল ভান মেকেরেন (১৪ বলে ২৪) দারুণ খেলে ম্যাচ জমিয়ে দেন। তাসকিনের চার উইকেটে পাশাপাশি হাসান মেহমুদ ২টি ও সাকিব-সৌম্য সরকার একটি করে উইকেট নেন।

দ্বিতীয় ম্যাচে বাংলাদেশের প্রতিপক্ষ দক্ষিণ আফ্রিকা। বৃহস্পতিবার প্রোটিয়াদের বিরুদ্ধে সাকিবদের ম্যাচ সিডনিতে।

RELATED ARTICLES

Most Popular