skip to content
Sunday, June 16, 2024

skip to content
HomeখেলাSania Mirza: অস্ট্রেলিয়ান ওপেনের ফাইনালে হার, সাঙ্গ হল সানিয়ার গ্র্যান্ড স্ল্যাম কেরিয়ার 

Sania Mirza: অস্ট্রেলিয়ান ওপেনের ফাইনালে হার, সাঙ্গ হল সানিয়ার গ্র্যান্ড স্ল্যাম কেরিয়ার 

Follow Us :

মেলবোর্ন: বিষাদের সুরেই সাঙ্গ হল সানিয়া মির্জার (Sania Mirza) গ্র্যান্ড স্ল্যাম কেরিয়ার। তাঁর এবং রোহন বোপান্নার (Rohan Bopanna) মিক্সড ডাবলস জুটি অস্ট্রেলিয়ান ওপেনের (Australian Open) ফাইনালে হেরে গেল ব্রাজিলিয়ান জুটি লুইসা স্তেফানি ও রাফায়েল মাতোসের কাছে। সানিয়ারা হারলেন ৬-৭ (২-৬), ২-৬ ফলে। ভারতীয় টেনিস সুন্দরীর জন্য একেবারে তৈরি ছিল বিদায়ী মঞ্চ। সাত নম্বর ডাবলস খেতাব জিতে গ্র্যান্ড স্ল্যাম (Grand Slam) কেরিয়ারে ইতি টানতে পারতেন তিনি। কিন্তু তা আর হল না, ছ’টা খেতাবেই সন্তুষ্ট থাকতে হল সানিয়াকে।   

এদিন শুরুটাই ভাল হয়নি সানিয়া-বোপান্নার। তাঁদের সার্ভিস ব্রেক করে ব্রাজিলীয় জুটি। তবে পাল্টা সার্ভিস ভেঙে ০-২ থেকে ৩-২ গেমে এগিয়ে যান সানিয়ারা। এরপর ব্রাজিলিয়ানরা ৩-৩ করার পর ফের ৪-৩ করে ভারতীয় জুটি। আবারও সার্ভিস ভেঙে ৫-৩ করে ফেলেন। কিন্তু পিছিয়ে পড়েও মনোবল হারাননি স্তেফানি এবং মাতোস। পরপর দুটো গেম জিতে ৫-৫ করে ফেলেন তাঁরা। যদিও নিজের সার্ভিস ধরে ৬-৫ করেন সানিয়া। কিন্তু সার্ভিসে আবারও হতাশ করলেন বোপান্না। সেট গড়ায় টাইব্রেকারে (Tie Breaker)। টাইব্রেকারে আর দাঁড়াতে পারেননি ভারতীয় জুটি। 

আরও পড়ুন: Jhulan Goswami: বড্ড দেরি হয়ে গিয়েছে, নিজের আইপিএল খেলা নিয়ে বললেন ঝুলন গোস্বামী  

দ্বিতীয় সেটেও টাইব্রেকারের দশা হয়। সার্ভিস ব্রেক করে ৩-১ এগিয়ে যাওয়ার পর ৪-১ করে ফেলে ব্রাজিলীয়রা। সানিয়া-বোপান্না মরণপণ চেষ্টা করেও ম্যাচে ফিরতে পারেননি ৬-২ গেমে হেরে স্ট্রেট সেটে পরাজিত হন তাঁরা। 

কিছুদিন আগেই সানিয়া মির্জা ঘোষণা করেছিলেন, ফেব্রুয়ারি মাসে দুবাইয়ের (Dubai) ডব্লুটিএ (WTA) ইভেন্টের পরেই টেনিস র‍্যাকেট তুলে রাখবেন তিনি। সে কারণে অস্ট্রেলিয়ান ওপেনই ছিল তাঁর শেষতম গ্র্যান্ড স্ল্যাম। আর একটা ম্যাচ জিতলেই চ্যাম্পিয়ন হয়ে শেষ করতে পারতেন তিনি। কেরিয়ারে তিনটি ডাবলস এবং তিনটি মিক্সড ডাবলস খেতাব জিতেছেন তিনি। ২০১৫ সালে WTA ডাবলস ক্রমতালিকায় প্রথম স্থানে উঠে আসেন সানিয়া মির্জা। এর আগে ভারতীয় টেনিস মহলে লিয়েন্ডার পেজ এবং মহেশ ভূপতি ছাড়া এই কীর্তি কারও ছিল না। WTA-ক্রমতালিকায় টানা ৮০ সপ্তাহ নিজের শীর্ষস্থান ধরে রেখেছিলেন সানিয়া মির্জা।   

RELATED ARTICLES

Most Popular