Placeholder canvas

Placeholder canvas
Homeলাইফস্টাইলFashion mistakes: জানেন কি নিত্যদিনের সাজগোজে ফ্যাশনের এই সব ভুলগুলো করেন অধিকাংশ...

Fashion mistakes: জানেন কি নিত্যদিনের সাজগোজে ফ্যাশনের এই সব ভুলগুলো করেন অধিকাংশ মহিলা?

Follow Us :

নিজের লুকস নিয়ে বেশ সচেতন আপনি। তাই উত্সব, অনুষ্ঠান কিংবা রোদ, ঝড়-বৃষ্টি যাই আসুক না কেন জিমে যাওয়া বাদ দেন না একদিনও। শরীরচর্চার সঙ্গে পাল্লা দিয়ে চলে রূপচর্চাও।  কিন্তু জানেন কি আপনার রোজকার এত খাটনি মুহূর্তে মাটি করে দিতে পারে এই সব ফ্যাশন মিসটেকস? ফ্যাশনের এই ভুলগুলো অধিকাংশ মহিলারাই করে থাকেন। আপনিও কি এই দলের? যাচাই করে নিন-

  • ফুটওয়্যার সিলেকশন

আপনার আউটফিটের সঙ্গে যতই মানানসই হোক না কেন তবে  গরমকালে যদি কেও বুটস পড়ে সেটা ছোট ভুল না বলা যেতে পারে একেবার ফ্যাশন ব্লান্ডার। গরমকালের জন্য স্লিপঅন কিংবা পেনসিল হিল ইত্যাদি পড়তে পারেন।

  • ব্রাউন বেল্টের সঙ্গে ব্ল্যাক শু কখনই নয়

কোন ড্রেস কিংবা ট্রাউজার বা প্যন্টের সঙ্গে যদি কালো জুতো পরেন তা হলে ভুলেও বাদামি বা চকোলেট রঙের বেল্ট পরবেন না। এই কম্বিনেসন আপনার পুরো লুক নষ্ট করে দেবে।

  • অন্তর্বাস নিয়ে অসচেতন

সে আপনার পোষাক যতই ট্রেন্ডি কিংবা স্টাইলিশ হোক না কেন, পোষাক দিয়ে যদি অন্তর্বাস উঁকি মারে তা দেখতে মোটেও ভাল লাগে না। আর বলা এটা আপনার স্টাইলও নষ্ট করে দেয়।  এই ফ্যাশন মিস্টেক অহরহ দেখা যায় তাই এটা নিয়ে সচেতন থাকুন।  

  • ডার্ক মেকআপ

ডার্ক মেকআপের সঙ্গে কখনই ডার্ক লিপস্টিক ব্যবহার করবেন না। এটা আপনার মুখের সৌন্দর্য নষ্ট করে দিতে পারে।

  • সাদা পোষাকের সঙ্গে সাদা জুতো  

সাদা রঙের স্কার্ট বা প্যান্টের সঙ্গে সাদার রঙের জুতো কখনই  পরবেন না। এই কম্বিনেশন পরলে আপনাকে পুরো স্নো ওমেনের মতো দেখতে লাগবে। তাই এই কম্বিনেশন এড়িয়ে যান।

  • নখের যত্ন

নখের যত্ন নিতে না পারলে নখ ছোট রাখুন কারণ এবড়ো খেবড়ো লম্বা নখে কিছুটা ভাঙ কিংবা কিছুটা খেয়ে ফেলা দেখতে খুবই খারাপ লাগে। এমনকি যতই স্টাইলিশ পোষাক পরুন না কেন হাতের নখের এবড়ো খেবড়ো রঙ নষ্ট করে দিতে পারে আপনার পুরো লুক।

  • কেপ্রিজের সঙ্গে শর্ট কুর্তি

অনেকেই ক্যাজুয়াল লুকের জন্য কেপ্রিজের সঙ্গে শর্ট কুর্তি পরে ফেলেন। কিন্তু কেপ্রিজের সঙ্গে সব সময় ফিটেড টপ ভালো লাগে। বরং জিনসের সঙ্গে শর্ট কুর্তি পরতে পারেন।

এই ভুলগুলো কি আপনিও করেন?

(ছবি সৌ :Unsplash)

RELATED ARTICLES

Most Popular