Placeholder canvas

Placeholder canvas
HomeখেলাJasprit Bumrah: সফল অস্ত্রোপচার বুমরার, বিশ্বকাপে খেলার আশা কতটা? 

Jasprit Bumrah: সফল অস্ত্রোপচার বুমরার, বিশ্বকাপে খেলার আশা কতটা? 

Follow Us :

ক্রাইস্টচার্চ: পিঠে সফল অস্ত্রোপচার হল জশপ্রীত বুমরার (Jasprit Bumrah)। চিকিৎসা করাতে নিউজিল্যান্ডে (New Zealand) গিয়েছিলেন জাতীয় দলের পেসার। ক্রাইস্টচার্চের (Christchurch) ফোর্টে অর্থোপেডিকস হাসপাতালে ডাঃ রোয়ান স্কাউতেন বুমরার অস্ত্রোপচার করলেন। সুস্থ হয়ে মাঠে ফিরতে অন্তত ছয় মাস লাগবে ভারতীয় পেসারের। এ বছরের শেষের দিকে রয়েছে ৫০ ওভারের বিশ্বকাপ। মহা গুরুত্বপূর্ণ সেই টুর্নামেন্টে তাঁকে খেলানোর যাবতীয় চেষ্টা চালাচ্ছে বিসিসিআই (BCCI)। 

সূত্রের খবর, অস্ত্রোপচারের পর সুস্থই আছেন বুমরা। তবে এ নিয়ে কোনও বিবৃতি দেয়নি ভারতীয় ক্রিকেটের সর্বোচ্চ নিয়ামক সংস্থা। ডাঃ স্কাউতেন স্পাইনাল কর্ডে অস্ত্রোপচারে একজন নামী চিকিৎসক। জেমস প্যাটিনসন, জেসন বেহেরেনডর্ফ, জোফ্রা আর্চাররা (Jofra Archer) তাঁর কাছেই অস্ত্রোপচার করিয়েছেন। 

পিঠের চোট নিয়ে দীর্ঘদিন ধরে ভুগছেন বুমরা। একাধিকবার ফিরে আসার চেষ্টাও করেছিলেন তিনি। অগাস্ট মাসে চোট পাওয়ার পর এশিয়া কাপ (Asia Cup) থেকে ছিটকে গিয়েছিলেন তিনি। কিন্তু সে সময় চোট তেমন গুরুতর মনে হয়নি, ১২ সেপ্টেম্বর ঘোষিত টি২০ বিশ্বকাপের দলে তাঁর নামও ছিল। এমনকী অস্ট্রেলিয়ার (Australia) বিরুদ্ধে ২৩ এবং ২৫ সেপ্টেম্বর দুটি টি২০ ম্যাচে খেলেছিলেন বুমরা। 

আরও পড়ুন: Border-Gavaskar Trophy: কোন পিচে খেলা হবে ম্যাচ শুরুর ৪৮ ঘণ্টা আগেও জানতেন না স্মিথ!  

কিন্তু তার তিনদিন পর তিরুবনন্তপুরমে দক্ষিণ আফ্রিকার (South Africa) বিরুদ্ধে টি২০ ম্যাচে তিনি ছিলেন না। জানা যায়, স্ট্রেস সংক্রান্ত চোটের জন্য তাঁকে স্ক্যান করতে নিয়ে যাওয়া হয়েছে। তার পরের দিনই এনসিএ-তে নিয়ে যাওয়া হয় বুমরা, করা হয় একের পর এক স্ক্যান। তখনওই বোঝা যায়, চোট গুরুতর। 

নভেম্বর মাসে রিহ্যাবে যোগ দেন তিনি এবং ডিসেম্বরের মাঝামাঝি বোলিং করতে শুরু করেন। এরপর শ্রীলঙ্কার (Sril Lanka) বিরুদ্ধে সীমিতি ওভারের ফর্ম্যাটের খেলায় তাঁকে দলে নেওয়া হয়। এনসিএ-তে ম্যাচ সিমুলেশনে ঠিকঠাক খেললেও মুম্বইয়ে অনুষ্ঠিত একটি ফিটনেস ড্রিলে অসুবিধে বোধ করেন বুমরা। দেখা যায়, ওয়ার্কলোড বেশি হলে তা নিতে পারছেন না তিনি। এরপরেই অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টেস্ট সিরিজ থেকে তাঁর নাম বাদ পড়ে। মনে করা হয়েছিল, আইপিএলে (IPL) ফিরবেন বুমরা, কিন্তু তাও হয়নি। এবার বিশ্বকাপে খেলতে পারেন কি না সেটাই দেখার।        

RELATED ARTICLES

Most Popular