Placeholder canvas

Placeholder canvas
HomeখেলাBorder-Gavaskar Trophy: কোন পিচে খেলা হবে ম্যাচ শুরুর ৪৮ ঘণ্টা আগেও জানতেন...

Border-Gavaskar Trophy: কোন পিচে খেলা হবে ম্যাচ শুরুর ৪৮ ঘণ্টা আগেও জানতেন না স্মিথ! 

Follow Us :

আমেদাবাদ: চলতি বর্ডার-গাভাসকর ট্রফিতে (Border-Gavaskar Trophy) যত কাণ্ড পিচ (Pitch) নিয়েই। নাগপুর এবং দিল্লিতেও ঘূর্ণি পিচ ছিল। কিন্তু ভারত (India) জেতায় বিশেষ হইচই হয়নি। কিন্তু ইন্দোরে (Indore) ১০৯ এবং ১৬৩ রানে রোহিত শর্মারা অল আউট হয়ে যাওয়ার পর থেকেই পিচ নিয়ে আলোচনা তুঙ্গে। স্ক্যানারের নীচে চতুর্থ টেস্টে নরেন্দ্র মোদি স্টেডিয়ামের (Narendra Modi Stadium) পিচ। এই আবহেই বড় কথা বলে দিলেন অস্ট্রেলিয়ার (Australia) অধিনায়ক স্টিভ স্মিথ (Steve Smith)। 

গতকাল অনুশীলনের পরেও স্মিথ জানতে পারেননি কোন পিচে খেলা হবে। অজি অধিনায়ক বলছেন, ম্যাচের দুই দিন আগে পিচ সম্পর্কে কোনও খবর নেই, এমনটা শেষ কবে হয়েছে আমার মনে নেই। আমেদাবাদে (Ahmedabad) দুটো পিচ বানানো হয়েছে। একটি শুষ্ক, কালো মাটির এবং অন্যটি লাল মাটির, যাতে ঘাসও রয়েছে। তবে সেই ঘাস থাকবে না বলেই স্মিথকে জানিয়েছিলেন পিচ কিউরেটর। স্মিথ জানিয়েছেন, শেষ পর্যন্ত কোন পিচে খেলা হবে তা ম্যাচ শুরুর দুই দিন আগেও জানেন না তিনি, যা তাঁর স্মরণের অতীত। 

আরও পড়ুন: Pak Cricketer Attacked: পাপ করেছ! হোলির শুভেচ্ছা জানিয়ে গোঁড়া মুসলিমদের আক্রমণের শিকার পাক ক্রিকেটার   

অবশ্য অস্ট্রেলিয়া দল অনুশীলন করে বেরিয়ে যাওয়ার পরেই ছবি পরিষ্কার হয়। শুকনো, কালো পিচকেই চতুর্থ টেস্টের জন্য বেছে নেওয়া হয়েছে। অজি শিবির এও বলছে, যে পিচে খেলা হবে বলে মনে হচ্ছে তা এখনও চরিত্র বদল করে চলেছে। স্মিথ বলেন, বিকেলে আমি যাইনি, পিচ দেখতে গিয়েছিল অ্যালেক্স ক্যারি। দেখতে সম্পূর্ণ আলাদা লেগেছে, সকালের থেকে অনেক বেশি শুকনো। এখানে খুব গরম, ৩৭ ডিগ্রি, ফলে পিচ তাড়াতাড়ি শুকিয়ে যাওয়ার সম্ভাবনা। 

স্মিথ আরও বলেন, আমার মনে হয় আজ পিচ কিছুক্ষণের জন্য ঢেকে রাখা হয়েছিল। তার মানে ওরা (পিচ প্রস্তুতকারক) যথেষ্ট চিন্তিত যে পিচ হয়তো বেশিই শুকিয়ে যাবে। অবশ্যই কয়েক ঘণ্টায় অনেকতা বদলে গিয়েছে, শেষ পর্যন্ত কী দাঁড়ায় সেটাই দেখার। 

RELATED ARTICLES

Most Popular