Placeholder canvas

Placeholder canvas
Homeগ্যালারি নিউজজানেন বিশ্বের সবচেয়ে দামি পানীয় জল কোনগুলো?
Expensive Drinking Water

জানেন বিশ্বের সবচেয়ে দামি পানীয় জল কোনগুলো?

এই সব পানীয় জলের দাম শুনলে চোখ কপালে উঠবে

Follow Us :

কলকাতা: সারা বিশ্বব্যাপী বোতলজাত পানীয় জলের (Drinking Water) জন্য নির্দিষ্ট মূল্য দিতে হয়। আমরা স্বাভাবিকভাবে যে সব বোতলজাত পানীয় জল পান করি তার দাম ১৫-৩০ টাকার মধ্যে। আবার বিশুদ্ধ পানীয় জলের ২০ লিটারের জার মাত্র ১০ টাকার মাধ্যমে রিফিল করা যায়। কিন্তু ৭৫০ মিলিলিটার জল কিনতে যদি হাজার  টাকারও বেশি খরচ হয়, তা হলে? অবাক হচ্ছেন তো! এমনও পানীয় জল আছে যার এক বোতলের দাম কয়েক হাজার থেকে কয়েক লক্ষ টাকা। আজকের এই প্রতিবেদনে জানাবো বিশ্বের এমন কিছু পানীয় জলের সম্বন্ধে যেসবের দাম শুনলে চোখ কপালে উঠবে আপনার (Expensive Drinking Water)।

আরও পড়ুন: কারার ওই লৌহকপাট, ভেঙে ফেল কর রে লোপাট (পর্ব ৩১)

  • হিমালয়ান মিনারেল ওয়াটার (Himalayan Mineral Water): হিমালয়ান, ভারতের প্রথম প্রাকৃতিক খনিজ জলের ব্র্যান্ড। হিমালয়ের শিবালিক রেঞ্জের পাদদেশ থেকে এই জল সংগ্রহ করা হয়। হিমালয়ের শিলার স্তরগুলির মাধ্যমে প্রায় ২০ বছর ধরে এই জন ফিল্টার করা হয়। ১ লিটার হিমালয়ান ওয়াটারের দাম ৭০ টাকা।
  • ব্ল্যাক ওয়াটার (Black Water): বিরাট কোহলি, করণ জোহর, গৌরী খান থেকে শুরু করে প্রায় সব বলি তারকারাই ব্ল্যাক ওয়াটার পান করেন। প্রাকৃতিক অ্যালকালাইন থাকে এই জলে। যা শরীরকে হাইড্রেট রাখতে সাহায্য করে। এই বিশেষ জল ত্বকের সৌন্দর্য বৃদ্ধি করে। এমনকী শরীরের ওজন নিয়ন্ত্রণে রাখতেও সাহায্য করে। এক লিটার ব্ল্যাক ওয়াটারের দাম ২০০ টাকা।
  • অ্যাকোয়া পান্না (Acqua Panna): বিশ্বের বৃহত্তম বোতলজাত জলের ব্র্যান্ডগুলির মধ্যে অন্যতম অ্যাকোয়া পান্না। এটি একটি ইতালীয় ব্র্যান্ড। ২টি এক লিটারের অ্যাকোয়া পান্নার বোতল ৩৪০ টাকায় পাইয়া যায়।
  • অ্যাকোয়া ডি ক্রিস্টালো ট্রিবুটো আ মডিগ্লিয়ানি: বিশ্বের সবচেয়ে দামি পানীয় জল এটি। এক বোতল জলের দাম ৩৯ লক্ষ টাকা। কেন এত দাম? কারণ, বোতলগুলি সোনার। শুধু তাই নয়, জলের মধ্যে সোনার ছাই মেশানো থাকে। ফিজি ও ফ্রান্সের ঝর্না থেকে জল সংগ্রহ করে সেখান থেকে এই জল তৈরি করা হয়।
  • অ্যাকোয়া ডেকো: ডেকোর অর্থ হল শৈল্পিক। কারুকার্যখচিত বোতলের জল বলেই এর নাম অ্যাকোয়া ডেকো। কানাডার একটি ঝরনা থেকে এই জল সংগ্রহ করা হয়। প্রতি বোতল জলের দাম ৮২৭ টাকা।

আরও পড়ুন: বিশ্বের অন্যতম নির্জন দ্বীপ, যেখানে বাস করেন মাত্র ৪৭ জন

  • ভিন (VEEN): দাবি করা হয় এটা বিশ্বের সবচেয়ে শুদ্ধ পানীয় জল। অন্য জলের চেয়ে এই জল দ্রুত তেষ্টা মেটায়। ফিনল্যান্ডের টেঙ্গেলিও গ্রামের কাছে ফিনিশ ল্যাপল্যান্ডে একটি ঝরণা থেকে এই জল সংগ্রহ করা হয়। ৭৫০ মিলিলিটার জলের দাম প্রায় ১৬০০ টাকা।
  • আর্টেসিয়ান স্প্রিং ওয়াটার: আর্জেন্তিনার দক্ষিণ প্রান্তে সান কার্লোস বারিলপোসের কাছে গভীর অরণ্যে ভূপৃষ্ঠ থেকে ৫০০ মিটার নীচ থেকে এই জল সংগ্রহ করা হয়। ৭৫০ মিলিলিটার জলের দাম ৪১৫ টাকা।
  • তাসমানিয়ান রেন: বৃষ্টির জল মাটিতে পড়ার আগেই বোতলবন্দি করা হয়। আন্টার্কটিকা হয়ে সমুদ্রের ১৬ হাজার কিলোমিটার অতিক্রম করে বৃষ্টি যখন তাসমানিয়া পৌঁছয়, তখন এই জল বোতলবন্দি করা হয়। ওয়ার্ল্ড মিটিওরোলজিক্যাল অর্গানাইজেশন-এর সমীক্ষায় এটি পৃথিবীর মধ্যে সবচেয়ে বিশুদ্ধ জল। এক বোতল তাসমানিয়ান রেনের দাম সাড়ে ৩০০ টাকা।
  • ফাইন: জাপানের এই জল প্রাকৃতিক ভাবে পরিশ্রুত। মাউন্ট ফুজির আগ্নেয় পাথরে পরিশ্রুত এই জল খনিজ পদার্থে সমৃদ্ধ এবং দূষণ মুক্ত। এই জলের সূক্ষ্ম একটা গন্ধ আছে। ২০০৫ সালে ফাইন এই জলের ব্যবসা শুরু করে। ৭৫০ মিলিলিটার জলের দাম প্রায় সাড়ে ৩০০ টাকা।
  • ব্লিঙ এইচ টু ও (Bling H2O): সংযুক্ত আমেরিকায় এই জল পাওয়া যায়। ৯টা পর্যায়ে এই জল পরিশ্রুত করা হয়। ৭৫০ মিলি এই জলের বোতলের দাম ৩০০০ টাকা।

 

আরও খবর দেখুন

RELATED ARTICLES

Most Popular