Placeholder canvas

Placeholder canvas
Homeলাইফস্টাইলপেটের সমস্যার মুশকিল আসান এই ভেষজে!
Black Pepper Benefits

পেটের সমস্যার মুশকিল আসান এই ভেষজে!

নীরোগ জীবন কাটাতে এই ভেষজ অবশ্যই উপকারী

Follow Us :

হেলথ টিপস: আমাদের আশেপাশেই রয়েছে একাধিক ভেষজ উপাদান। যার মধ্যে ভীষণ গুরুত্বপূর্ণ হল গোলমরিচ। এই ভেষজতে আছে অত্যন্ত কিছু অ্যান্টিঅক্সিডেন্ট উপাদান যা শরীরের জন্য ভীষণ উপকারী। আজকের এই প্রতিবেদনে জানাব গরমের দিনে নিয়মিত গোলমরিচ খাওয়ার একাধিক উপকার সম্পর্কে (Black Pepper Benefits)-

স্মৃতিশক্তি বাড়াতে: বয়সকালে স্মৃতিশক্তি দুর্বল হয়ে পড়া বা অ্যালঝাইমার্সের সমস্যা দূর করতে গোলমরিচ বেশ উপকারী উপাদান।

সুগার​ কমাতে: সুগার কমাতে আপনাকে সাহায্য করবে গোলমরিচ। কারণ এই মশলায় এমন কিছু উপাদান রয়েছে যা সুগার মেটাবোলজিম বাড়ায়। ফলে রক্তে গ্লুকোজের মাত্রা চট করে বাড়তে পারে না। তাই ডায়াবিটিস রোগীদের গোলমরিচ সেবন করার পরামর্শ দেন বিশেষজ্ঞরা।

পেটের সমস্যা কমাতে: গরমকালে অনেকেই গ্যাস, অ্যাসিডিটিতে ভোগেন। নিয়মিত গোলমরিচ খেলে কিন্তু অনায়াসে এসব পেটের সমস্যা থেকে দূরে থাকা সম্ভব। শুধু তাই নয়, এতে এমন কিছু উপাদান রয়েছে যা খিদে বাড়ানোর কাজেও সিদ্ধহস্ত। তাই তো চিকিৎসকেরা নিয়মিত পেটের সমস্যায় ভুক্তভোগীদের এই ভেষজ সেবন করার পরামর্শ দেন।

আরও পড়ুন: ওজন কমাতে ম্যাজিক মহৌষধি লেবু জল!

কোলেস্টেরল নিয়ন্ত্রণে: রক্তে কোলেস্টেরলের মাত্রাকে নিয়ন্ত্রণে আনতে সবার প্রথমে বাইরের ফাস্টফুড খাওয়া বন্ধ করুন। এমনকী খাওয়া চলবে না ঘি, মাখন। তার পরিবর্তে নিয়মিত সেবন করুন গোলমরিচ। এই ভেষজ নিয়ন্ত্রণে আনতে ভীষণ উপকারী।

ক্যানসার​ দূর করতে: দুরারোগ্য ক্যানসারের প্রকোপ থেকে বাঁচতেও উপকারী গোলমরিচ। কারণ এতে রয়েছে উপকারী সব অ্যান্টিঅক্সিডেন্টের ভাণ্ডার। যা দেহে ক্যানসার কোষের বৃদ্ধি রুখে দেওয়ার ক্ষমতা রাখে।

(বিশেষ দ্রষ্টব্য: এই প্রতিবেদনটি একাধিক বই, তথ্য এবং বিশেষজ্ঞদের থেকে পাওয়া তথ্যের উপর ভিত্তি করে তৈরি। নীরোগ জীবন পেতে উপরিউল্লিখিত বিভিন্ন প্রয়োগের ভালো-মন্দ কোনও প্রভাবের জন্য কলকাতা টিভি ডিজিটাল টিম দায়বদ্ধ নয়। কোনও তথ্য বিশ্বাস বা প্রয়োগের করার আগে একজন বিশেষজ্ঞের পরামর্শ নিন।)

আরও খবর দেখুন

RELATED ARTICLES

Most Popular