Placeholder canvas

Placeholder canvas
HomeখেলাIPL 2023 | BCCI | প্লে অফে প্রতি ডট বল পিছু ৫০০...

IPL 2023 | BCCI | প্লে অফে প্রতি ডট বল পিছু ৫০০ গাছ লাগাবে বিসিসিআই! 

Follow Us :

চেন্নাই: সিএসকে (CSK) বনাম গুজরাত টাইটান্সের (Gujarat Titans) প্লে অফ (Play Offs) ম্যাচ শুরু হতেই এক অদ্ভুত ব্যাপার চোখে পড়ল। ওভারের কোন বলে কত রান হয়েছে বা আউট হয়েছে তা দেখাতে কয়েক জায়গায় গাছের ইমোজি ব্যবহার করা হল। সাধারণত কোনও বলে যা রান হয় সেই সংখ্যা দেওয়া থাকে, উইকেট পড়লে ইংরেজি ডাব্লু অক্ষর থাকে এবং ডট বল হলে ক্রিকেট বলের ইমোজি থাকে। আজ দেখা গেল, ডট বলগুলোতে (Dot Balls) বলের জায়গায় গাছের ইমোজি। কিন্তু কেন হঠাৎ এই পদক্ষেপ? 

সূত্রের খবর, প্লে অফের প্রতিটি ম্যাচে প্রতি ডট বল পিছু ৫০০টি করে গাছ লাগানোর সিদ্ধান্ত নিয়েছে ভারতীয় ক্রিকেটের সর্বোচ্চ নিয়ামক সংস্থা বিসিসিআই (BCCI)। তারা অবশ্য এ সংক্রান্ত কোনও আনুষ্ঠানিক ঘোষণা করেনি। তবে আইপিএল সম্প্রচার সংস্থার তরফে ডট বলের জায়গায় গাছের ইমোজি ব্যবহার করা হল। পরে তারা তাকে নাম দিয়েছে ‘গ্রিন ডট বলস’ (Green Dot Balls)। 

আরও পড়ুন: Kami Rita Sherpa | ৫৩-তে বিশ্ব রেকর্ড, ২৮তম বার এভারেস্ট জয় কামি রিতার 

 

ম্যাচ চলাকালীন ধারাভাষ্যতেই বিসিসিআই-এর এই উদ্যোগের কথা শোনা গেল। তবে কোথায়, কবে, কীভাবে লাগানো হবে এত গাছ সে সম্পর্কে এখনও কিছু জানা যায়নি। 
প্রসঙ্গত, কোয়ালিফায়ার ওয়ানে টসে জিতে প্রথমে বল করার সিদ্ধান্ত নেয় গুজরাত। ২০ ওভারে সাত উইকেট হারিয়ে ১৭২ রান তুলেছে চেন্নাই সুপার কিংস। এম এস ধোনির (MS Dhoni) দলের হয়ে সর্বোচ্চ ৪৪ বলে ৬০ রান করেছেন ওপেনার ঋতুরাজ গায়কোয়াড় (Ruturaj Gaikwad)। ব্যাট করতে নেমে কিছুটা বিপদে গুজরাতও। ইতিমধ্যেই ঋদ্ধিমান সাহা (Wriddhiman Saha) এবং অধিনায়ক হার্দিক পান্ডিয়া (Hardik Pandya) প্যাভিলিয়নের পথ ধরেছেন। ক্রিজে আছেন শুভমান গিল (Shubman Gill)। এই মুহূর্তে আট ওভারে দুই উইকেট হারিয়ে গুজরাতের সংগ্রহ ৫১ রান।

আজ যে দল জিতবে তারা সরাসরি ফাইনালে চলে যাবে। যে দল হারবে তারা ফাইনালে যাওয়ার আর একটি সুযোগ পাবে। এলিমিনেটরে মুম্বই ইন্ডিয়ান্স (MI) এবং লখনউ সুপার জায়ান্টসের (LSG) মধ্যে বিজয়ী দলের সঙ্গে কার্যত সেমিফাইনাল হবে আজকের বিজিত দলের। এলিমিনেটরে যারা হারবে তাদের বিদায়।  

RELATED ARTICLES

Most Popular